• রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

সাজেক ভ্যালীতে শর্ত ভঙ্গ করলে গুনতে হবে জরিমানা

মোঃ মহিউদ্দিন, বাঘাইছড়ি প্রতিনিধিঃ- / ৫৪৭ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

মোঃ মহিউদ্দিন, বাঘাইছড়ি,প্রতিনিধিঃ-দীর্ঘ ৫ মাস পর রাঙ্গামাটির সাজেক ভ্যালিতে পর্যটকদের যাতায়াতের অনুমতি দিয়েছে স্থানীয় প্রশাসন।মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল এই সিদ্ধান্ত কার্যকর শুরু হয়, সাজেক ও খাগড়াছড়ির পর্যটন কেন্দ্র গুলো সীমিত পরিসরে খুলে দেয়ায় এ খাত সংশ্লিষ্টরা আবারও ঘুরে দাঁড়ানোর আশা করছেন। সাজেকের কটেজ, রিসোর্ট ও খাবারের হোটেলগুলোতে চলছে অতিথি আগমনের প্রস্তুতি।
খাগড়াছড়ি-সাজেক পরিবহন কাউন্টারের লাইনম্যান জানান, দীর্ঘ পাঁচ মাস আমাদের মানবেতর জীবন কাটাতে হয়েছে। আশা করছি কয়েকদিনের মধ্যে পর্যটকের আগমন বাড়লে পরিবহন খাত চাঙ্গা হবে।

দ্য ট্রাভেল গ্রুপ-টিটিজি এর সমন্বয়ক রুবেল আহমেদ সামি জানান, সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে সাজেকে পর্যটক নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে, তার আগে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি ও অন্যান্য শর্ত মেনে চলা কতটুকু সম্ভব তা যাচাইয়ে আমরা সাজেক ও অন্যান্য পর্যটন কেন্দ্র ঘুরে দেখবো। তারপর আমরা সরকারি শর্ত মেনেই ইভেন্ট চালু করবো।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি জানান, সাজেকে পর্যটকদের আসা যাওয়া ও কটেজ খোলার বিষয়ে স্থানীয় প্রশাসনের সাথে বৈঠকে শর্ত মেনে চলতে বলা হয়েছে। আমাদের পক্ষ থেকে এসব শর্ত পালনে কটেজ মালিক ও পর্যটকদের ওপর নজরদারি রয়েছে। কেউ শর্ত ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব জিতু বলেন, শর্ত সাপেক্ষে পর্যটক নগরী সাজেক ভ্যালী খুলে দেওয়া হয়েছে,শর্ত ভঙ্গ করলে (৫০০০) হাজার টাকা জরিমানা করা হবে।

উল্লেখ্য,গত ১৮ মার্চ থেকে বিশ্বব্যাপী নোবেল করোনা ভাইরাসের সংক্রমণরোধে খাগড়াছড়ি ও সাজেক ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছিল স্থানীয় প্রশাসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ