• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী

স্টাফ রিপোর্টার / ৩৪৫ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২ মার্চ, ২০২৪

 

‘সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব’ এ স্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনার সভার মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে।

শনিবার (২ মার্চ ) সকালের দিকে দিবসটি উপল‌ক্ষে মা‌টিরাঙ্গা উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে একটি র‌্যালি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদে এসে শেষ হয়।

পরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

আলোচনা সভায় মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) কমল কৃষ্ণ ধর, মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ হাসান, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ ও মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া প্রমুখ বক্তব্য দেন।

জাতীয় পরিচয়পত্রের সুফলের কথা উল্লেখ করে
মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, বর্তমানে আর্থিক ও সামাজিক সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহ সেবা প্রদানের ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রকে অনেকক্ষেত্রে বাধ্যতামূলক করা হয়েছে। তাই সকল যোগ্য নাগরিকেরই উচিৎ তাদের বয়স আঠারো বৎসর হলেই স্ব-উদ্যোগে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হওয়া।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেন, ভোটার হওয়া এবং ভোট দেওয়া প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমেই একজন নাগরিক দেশের শাসন ব্যবস্থায় অংশগ্রহণ করে থাকে। তবে সঠিক তথ্যে ভোটার হয়ে সকলকে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে ভুমিকা রাখার আহবান জানান তিনি।

এসময় মাটিরাঙ্গা উপজেলা সহকারী নির্বাচন অফিসার মো. মাহাবুবুল আলম, উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা মো. আমির হোসেন ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মুকুল কান্তি চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন

প্রসঙ্গত, ভোটাধিকার সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ২০১৮ সালের ২রা মার্চ থেকে
বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক জাতীয় ভোটার দিবস পালিত হয়ে আসছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ