• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

শুরু হতে যাচ্ছে পদ্মা সেতু হয়ে রাজবাড়ী টু ঢাকা ট্রেন চলাচলা,সৃষ্টি হবে ব্যবসা বানিজ্যের নতুন দুয়ার

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ (রাজবাড়ী) / ১৭৩ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

সাইফুর রহমান পারভেজ, রাজবাড়ি প্রতিনিধি।।

রাজবাড়ী থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা পর্যন্ত ট্রেন চলাচল চালু হলে এই জেলার মানুষের ব্যাপক উন্নয়নের নতুন সম্ভবনার দুয়ার সৃষ্টি হবে। মাত্র ২০০ টাকা থেকে ২৫০ টাকা খরচ করে দুই থেকে আড়াই ঘন্টা সময়ের মধ্যে নিরাপদে একজন মানুষ রাজবাড়ী থেকে ঢাকা পৌছাতে পারবে। এছাড়াও ঢাকার সাথে রাজবাড়ী জেলার পন্য পরিবহণে বিশাল দুযার উম্মুক্ত হবে। সেবা মিলবে জরুরী রোগীদের। কারণ বিগত সময়ে একজন মানুষ রাজবাড়ী থেকে ঢাকা পৌছাতে দৌলতদিয়া -পাটুরিয়া ফেরীঘাট হয়ে সর্বনিম্ন ৪ থেকে ও সর্বোচ্চ ৭ ঘন্টা পর্যন্ত সময় লাগতো। আর এই সুযোগে বিনা কারণে অতিরিক্ত দুই/তিন গুন ভারা গুনতে প্রতিটি যাত্রী বা মানুষকে। বিশেষ করে শীতকালে ঘনকুয়াশার কারণে প্রায় প্রতিদিনই ১২ থেকে ১৫ ঘন্টা পর্যন্ত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল বন্ধ থাকতো। এছাড়াও চাঁদাবাজ খপ্পরে পড়ে নিজেরদের শেষ সম্বলটুকু হারাতো অনেক মানুষ। মাঝে মধ্যে পদ্মনদীতে থেকে উদ্ধার হতো অজ্ঞাত ব্যক্তির লাশ। এবার পদ্মা সেতু দিয়ে রাজবাড়ী সাথে ঢাকার ট্রেন চলাচলা চালু হলে মিলবে সমস্ত প্রকার ভুগান্তি থেকে চিরমুক্তি।

এবিষয়ে যাত্রী ও এলাকাবাসীরা বলছে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজবাড়ী বাসীর জন্য আশীর্বাদ সরুপ ট্রেন চলাচলা চালু করে দিতে যাচ্ছেন। যা স্বাধীনতার ৫২ বছরেও রাজবাড়ী বাসীর জন্য কোন সরকার বাস্তবায়ন করা তো দুরের কথা কেউ স্বপ্নও দেখানি। আমরা খুবই আনন্দিত।

আর রাজবাড়ী জেলার স্টেশন মাস্টার তন্ময় দত্ত জানালেন, আনুষ্ঠানিকভাবে রাজবাড়ী থেকে ঢাকার সাথে ট্রেন চলাচলা কবে চালু হবে এখনও অফিসিয়াল ভাবে কোন তথ্য তারা পয়নি। তবে ১০ই অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা টু ভাঙ্গা রেল চলাচল চালু করার কথা রয়েছে। খুব দ্রুত রাজবাড়ী থেকে ঢাকার উদ্দেশ্যে ট্রেন চলাচলা হবে বলে জানতে পেরেছি। এটা হলে রাজবাড়ীবাসীর একাধিক সুফল বয়ে আনবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ