• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই- বীর বাহাদুর মানিকছড়ি ইংলিশ স্কুলে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ বেলকুচি থানায় পুলিশ সুপার কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত চট্টগ্রাম ইপিজেড থানা দ্বি-বার্ষিক পরিদর্শনে (অতিরিক্ত আইজিপি) কৃষ্ণপদ রায় মহেশখালীতে বিসিএস সুপারিশপ্রাপ্ত ৭ ক্যাডার’কে শুভেচ্ছা জানালেন ইউএনও সোনাগাজীতে ইউনাইটেড প্রিমিয়ার লীগের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য পিসিসিপি ‘হেল্প ডেস্ক’ মানিকছড়িতে উপ-নির্বাচন প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা বান্দরবানে ২৫ এবং ৫২ কিলোমিটার ম্যারাথন দৌড়ে আলমগীর হোসেন ও আব্দুর রহমান প্রথম লংগদুতে সেনা জোনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

শুরু হতে যাচ্ছে পদ্মা সেতু হয়ে রাজবাড়ী টু ঢাকা ট্রেন চলাচলা,সৃষ্টি হবে ব্যবসা বানিজ্যের নতুন দুয়ার

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ (রাজবাড়ী) / ১৪৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

সাইফুর রহমান পারভেজ, রাজবাড়ি প্রতিনিধি।।

রাজবাড়ী থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা পর্যন্ত ট্রেন চলাচল চালু হলে এই জেলার মানুষের ব্যাপক উন্নয়নের নতুন সম্ভবনার দুয়ার সৃষ্টি হবে। মাত্র ২০০ টাকা থেকে ২৫০ টাকা খরচ করে দুই থেকে আড়াই ঘন্টা সময়ের মধ্যে নিরাপদে একজন মানুষ রাজবাড়ী থেকে ঢাকা পৌছাতে পারবে। এছাড়াও ঢাকার সাথে রাজবাড়ী জেলার পন্য পরিবহণে বিশাল দুযার উম্মুক্ত হবে। সেবা মিলবে জরুরী রোগীদের। কারণ বিগত সময়ে একজন মানুষ রাজবাড়ী থেকে ঢাকা পৌছাতে দৌলতদিয়া -পাটুরিয়া ফেরীঘাট হয়ে সর্বনিম্ন ৪ থেকে ও সর্বোচ্চ ৭ ঘন্টা পর্যন্ত সময় লাগতো। আর এই সুযোগে বিনা কারণে অতিরিক্ত দুই/তিন গুন ভারা গুনতে প্রতিটি যাত্রী বা মানুষকে। বিশেষ করে শীতকালে ঘনকুয়াশার কারণে প্রায় প্রতিদিনই ১২ থেকে ১৫ ঘন্টা পর্যন্ত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল বন্ধ থাকতো। এছাড়াও চাঁদাবাজ খপ্পরে পড়ে নিজেরদের শেষ সম্বলটুকু হারাতো অনেক মানুষ। মাঝে মধ্যে পদ্মনদীতে থেকে উদ্ধার হতো অজ্ঞাত ব্যক্তির লাশ। এবার পদ্মা সেতু দিয়ে রাজবাড়ী সাথে ঢাকার ট্রেন চলাচলা চালু হলে মিলবে সমস্ত প্রকার ভুগান্তি থেকে চিরমুক্তি।

এবিষয়ে যাত্রী ও এলাকাবাসীরা বলছে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজবাড়ী বাসীর জন্য আশীর্বাদ সরুপ ট্রেন চলাচলা চালু করে দিতে যাচ্ছেন। যা স্বাধীনতার ৫২ বছরেও রাজবাড়ী বাসীর জন্য কোন সরকার বাস্তবায়ন করা তো দুরের কথা কেউ স্বপ্নও দেখানি। আমরা খুবই আনন্দিত।

আর রাজবাড়ী জেলার স্টেশন মাস্টার তন্ময় দত্ত জানালেন, আনুষ্ঠানিকভাবে রাজবাড়ী থেকে ঢাকার সাথে ট্রেন চলাচলা কবে চালু হবে এখনও অফিসিয়াল ভাবে কোন তথ্য তারা পয়নি। তবে ১০ই অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা টু ভাঙ্গা রেল চলাচল চালু করার কথা রয়েছে। খুব দ্রুত রাজবাড়ী থেকে ঢাকার উদ্দেশ্যে ট্রেন চলাচলা হবে বলে জানতে পেরেছি। এটা হলে রাজবাড়ীবাসীর একাধিক সুফল বয়ে আনবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ