• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন
শিরোনাম
রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী বাঙ্গালহালিয়া পাবনাটিলা প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মনোন্নয়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত লক্ষ্মীছড়িতে পিতার জীবদ্দশায় বেচা সম্পত্তি সন্তানের অস্বীকার! ভোগ-দখলে থাকা ক্রেতারা হতবাক পদর্শনী খামারে মৎস্য চাষীর মাঝে উপকরণ বিতরণ মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মহিলা কলেজ’ প্রতিষ্ঠার উদ্যোগ রাঙামাটিতে দুইটি বসত ঘর আগুনে পুড়ে ছাই এবার বন্যহাতির আবাসস্থল ধ্বংস করে ইটভাটা ! মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই- বীর বাহাদুর মানিকছড়ি ইংলিশ স্কুলে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্যপুস্তক বিতরণ করেছে বান্দরবান সেনা রিজিয়ন 

আসিফ ইকবাল, বান্দরবান প্রতিনিধি: / ১০৪ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩

আসিফ ইকবাল, বান্দরবান প্রতিনিধি:

পার্বত্যঅঞ্চলে শিক্ষার আলো ঘরে ঘরে পৌঁছানোর লক্ষ্যে বান্দরবানে সেনা রিজিয়ন কর্তৃক দুর্গম অঞ্চলের কলেজ পড়ুয়া নবীন ছাত্র-ছাত্রীদের মাঝে প্রয়োজনীয় বই বিতরণ করা হয়েছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) সকালে বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে বান্দরবান সেনা জোনের তত্ত্বাবধানে বান্দরবান জেলার সকল সম্প্রদায়ের ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়।

এই সময় সর্বমোট ১২ টি সম্প্রদায়ের ৪০০ জন ছাত্রছাত্রীর মধ্যে প্রায় ৫ হাজার ৬০০ টি প্রয়োজনীয় নতুন বই বিতরণ করা হয়।

বই বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বান্দরবান সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ, এসময় আরো উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে.কর্নেল মাহমুদুল হাসান ও মেজর শায়েখ উজজামান(জিএসও-২)।

এছাড়াও অনুষ্ঠানে শিক্ষার্থীবৃন্দ এবং ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি,পিএইচডি মহোদয় বলেন, বান্দরবানের প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দিতে, দুর্গম অঞ্চলের স্কুল-কলেজের ছাত্র ছাত্রীদের শিক্ষার্জনে আরো বেশি আগ্রহী করার লক্ষ্যে ছাত্রছাত্রীদের মাঝে বান্দরবান সেনা রিজিয়নের পক্ষ হতে নতুন বই বিতরণ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা চাই কোন শিশু নিরক্ষর না থাকুক এবং তাদের অভিভাবকরা বাচ্চাকে স্কুলে পাঠাক এ জন্য বান্দরবান সেনা রিজিয়ন সবসময় সর্বাত্মক সহযোগিতা করে আসছে এবং আসবে। আর শুধু প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাতেই যেন কোন ছাত্র-ছাত্রী ঝরে না পড়ে সে বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করেই আজকের এই কলেজ পড়ুয়া নবীন ছাত্রছাত্রীদের মাঝে নতুন বই বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বর্তমানে চলমান এই মহতী উদ্যোগগুলো পরবর্তীতেও অব্যাহত থাকবে বলেও আশ্বস্ত করেন তিনি।

পার্বত্যকন্ঠ নিঊজ/রনি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ