• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন

শিক্ষকের যৌন নিপীড়নের শিকার ছাত্রী

নিজস্ব প্রতিবেদক: / ২১০ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১৪ মে, ২০২২

শিক্ষকের যৌন নিপীড়নের শিকার হয়েছে পঞ্চম শ্রেণী পড়ুয়া এক ছাত্রী- এমন অভিযোগ এনে শিক্ষকের শাস্তি চেয়ে থানায় অভিযোগ করেছে ওই ছাত্রীর মা। ঘটনাটি খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার। শুক্রবার বিকেলে রামগড় থানায় এ নিয়ে মামলাও দায়ের করা হয়েছে। 

এই মামলায় অভিযুক্ত হলেন- রামগড় উপজেলার ১ নম্বর রামগড় ইউনিয়নের থানাচন্দ্র পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. বেলায়েত হোসেন (৪২)। ওই ইউনিয়নের লামকুপাড়া এলাকার নুরুল হুদার ছেলে তিনি। ভিকটিমও একই বিদ্যালয়ের শিক্ষার্থী।

মামলার এজাহার সূত্রে বলা হয়, ‘বৃহস্পতিবার বিদ্যালয় ছুটির পর বেলা সাড়ে ৩ টার দিকে অভিযুক্ত শিক্ষক বেলায়েত হোসেন বাড়ির কাজ দেখানোর কথা বলে ভিকটিম ছাত্রীসহ অপর এক ছাত্রীকে শ্রেণীকক্ষে ডেকে নিয়ে যায়। পরে অপর ছাত্রীকে শ্রেণীকক্ষে বসিয়ে রেখে ভিকটিমকে বিদ্যালয়ের টিউবওয়েলের পাশে নিয়ে শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন নিপীড়ন করে। পরে ছাত্রীটি শারীরিকভাবে অসুস্থ বুঝতে পেরে ওই শিক্ষক ভিকটিমের হাতে ১০০ টাকার একটি নোট গুজে দিয়ে বাড়িতে পাঠিয়ে দেন। বাড়ি যাবার পর ভিকটিম বিষয়টি তার মাকে জানায়।’

এরপর শুক্রবার বিকেলে তার পরিবার স্থানীয় জনপ্রতিনিধি ও ত্রিপুরা কল্যাণ সংসদের নেতৃবৃন্দের সহায়তায় অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে রামগড় থানায় অভিযোগ দায়ের করেন।

মামলার বাদী ভিকটিমের মা ফুলবালা ত্রিপুরা। তিনি বলেন, ‘মেয়ে স্কুল থেকে ফিরে কাঁদতে কাঁদতে আমাকে বিষয়টি জানায়। সে শিক্ষক সমাজের কলঙ্ক। তার এমন শাস্তি হওয়া উচিত যে, যা দৃষ্টান্ত হয়ে থাকবে।’

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শামসুজ্জামান বলেন, ‘অভিযোগটি গুরুতর। খতিয়ে দেখা হচ্ছে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ