• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

শার্শার বেনাপোল স্থলবন্দর কাস্টমস হাউসে রাজস্ব আদায়ে বড় ধরনের ধ্বস নেমেছে

মোঃ ইমরান হোসেন হৃদয়, শার্শা যশোর প্রতিনিধি / ১৬১ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

মোঃ ইমরান হোসেন হৃদয়, শার্শা যশোর প্রতিনিধি

বেনাপোল স্থলবন্দর কাস্টমস হাউসে রাজস্ব আদায়ে বড় ধরনের ধ্বস নেমেছে। ডলার সংকটে ব্যাংক থেকে এলসি না পাওয়ায় এ ঘাটতি। ফলে গত ৪ মাসে ৩১৩ কোটি টাকার রাজস্ব আদায় হ্রাস পেয়েছে।

সম্পতি বেনাপোল বন্দর থেকে বড় ধরনের বেশ কিছু আমদানিকারকরা ব্যবসা বন্ধ করে দিয়েছে। মোটর গাড়ি, এর পার্টস, ফেব্রিকস, আয়রন, স্টিল, কেমিকেল, আপেল ও আমদানিকারকরা আমদানি বন্ধ করে দিয়েছে। এসব পণ্য থেকে ২০১ কোটি টাকার রাজস্ব আদায় কম হয়েছে।

ব্যবসায়ীরা জানিয়েছেন, ডলার সংকটে ব্যাংক থেকে এলসি খুলতে না পারায় আমদানি কমছে। গত ৪ মাসে ২৪০ কোটি টাকার রাজস্ব আদায় কম হয়েছে।

বেনাপোল স্থল বন্দরে কমেছে আমদানি রফতানি। বিভিন্ন কারণে বন্দর ব্যবহার বন্ধ হয়ে গেছে।ব্যাংক থেকে এলসি না পাওয়ায় বড় ধরণের রাজস্ব ঘাটতি হয়েছে।

মোটর গাড়ি ও মোটর পার্টস থেকে ২০১ কোটি টাকার রাজস্ব আদায় কম হয়েছে, আপেল আমদানিতে ২৪ কোটি ও ফেব্রিকস আমদানিতে ২১ কোটি টাকার রাজস্ব আদায় কম হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ