• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

শার্শার বেনাপোল স্থলবন্দর কাস্টমস হাউসে রাজস্ব আদায়ে বড় ধরনের ধ্বস নেমেছে

মোঃ ইমরান হোসেন হৃদয়, শার্শা যশোর প্রতিনিধি / ২৩০ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

মোঃ ইমরান হোসেন হৃদয়, শার্শা যশোর প্রতিনিধি

বেনাপোল স্থলবন্দর কাস্টমস হাউসে রাজস্ব আদায়ে বড় ধরনের ধ্বস নেমেছে। ডলার সংকটে ব্যাংক থেকে এলসি না পাওয়ায় এ ঘাটতি। ফলে গত ৪ মাসে ৩১৩ কোটি টাকার রাজস্ব আদায় হ্রাস পেয়েছে।

সম্পতি বেনাপোল বন্দর থেকে বড় ধরনের বেশ কিছু আমদানিকারকরা ব্যবসা বন্ধ করে দিয়েছে। মোটর গাড়ি, এর পার্টস, ফেব্রিকস, আয়রন, স্টিল, কেমিকেল, আপেল ও আমদানিকারকরা আমদানি বন্ধ করে দিয়েছে। এসব পণ্য থেকে ২০১ কোটি টাকার রাজস্ব আদায় কম হয়েছে।

ব্যবসায়ীরা জানিয়েছেন, ডলার সংকটে ব্যাংক থেকে এলসি খুলতে না পারায় আমদানি কমছে। গত ৪ মাসে ২৪০ কোটি টাকার রাজস্ব আদায় কম হয়েছে।

বেনাপোল স্থল বন্দরে কমেছে আমদানি রফতানি। বিভিন্ন কারণে বন্দর ব্যবহার বন্ধ হয়ে গেছে।ব্যাংক থেকে এলসি না পাওয়ায় বড় ধরণের রাজস্ব ঘাটতি হয়েছে।

মোটর গাড়ি ও মোটর পার্টস থেকে ২০১ কোটি টাকার রাজস্ব আদায় কম হয়েছে, আপেল আমদানিতে ২৪ কোটি ও ফেব্রিকস আমদানিতে ২১ কোটি টাকার রাজস্ব আদায় কম হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ