• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

শান্তি চুক্তির বর্ষপূর্তিতে বাঘাইহাট জোনের বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও শীতবস্ত্র বিতরণ

মোঃ ইব্রাহীম বাঘাইছড়ি প্রতিনিধি :- / ৮১৮ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

 

ইব্রাহীম বাঘাইছড়ি প্রতিনিধি :-

রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের বাঘাইহাট এলাকায় ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তির ২৬তম স্বাক্ষর দিবস উপলক্ষে বাঘাইহাট জোন (মাইটি সিক্সার্স) ও এলাকাবাসীর উদ্যোগে পাহাড়ি বাঙালিদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‍্যালী, আলোচনা সভা ও বিনামূল্যে চিকিৎসা সেবা এবং শীতবস্ত্র বিতরণ করা হয়।

শনিবার (২ডিসেম্বর) সকালে বাঘাইহাট জোন মাঠ হতে বর্ণাঢ্য শান্তি-পূর্ন র‍্যালী বের হয়ে বাঘাইহাট বাজার অতিক্রম করে  ৩৬নং সাজেক ইউনিয়ন পরিষদ ঘুরে র‍্যালিটি পূনরায় বাঘাইহাট জোনের মাঠে সমাপ্তি হয়। বাঘাইহাট জোন অধিনায়ক লেঃ কর্ণেল তৌহিদুর রহমানের নেতৃত্বে র‍্যালীতে সাজেক ইউনিয়নের বিভিন্ন স্থরের পাহাড়ি বাঙালী সম্প্রদায়ের জনগোষ্ঠী অংশগ্রহণ করে।

র‍্যালি শেষে জোন দপ্তরে এক শান্তি শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়ে, সভায় জোন অধিনায়ক বলেন অশান্ত পার্বত্য চট্টগ্রামকে শান্ত করার লক্ষে ১৯৯৭ সালে শান্তি চুক্তি করা হয় এর ফলে পাহাড়ে এখন শান্তির সুবাতাস বইছে, পার্বত্য অঞ্চলে যারা শান্তি বিনষ্ট করছে তাদের বিরুদ্ধে কঠোর ভাবে দমন করতে হবে। কারন আমাদের দেশে কোন সন্ত্রাসীর ঠাই নাই। একই সাথে তিনি বলেন পার্বত্য জনপদের অসহায় দুঃস্থ মানুষের কল্যাণে সর্বদা নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনী৷ সভায় ইউপি চেয়ারম্যান, ইউপি মেম্বার, হেডম্যান, কার্বারী ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জোন অধিনায়ক হেডম্যান, কারবারি ও এলাকার  গণ্যমান্য ব্যক্তিবর্গ  থেকে তাদের নিজ নিজ এলাকার সমস্যা সম্পর্কে জানতে চাইলে তারা  বলেন  পার্বত্য চট্টগ্রামে ১৯৯৭ সালে ২ ডিসেম্বর  শান্তি চুক্তি স্বাক্ষরের পর থেকে  বাংলাদেশ সেনাবাহিনী  শান্তি সম্প্রীতি, রাস্তা, স্কুল, কলেজ, পর্যটন নগরীসহ উন্নয়নের লক্ষ্যে একনিষ্ঠভাবে কাজ করে আসছে। তারই  ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনীর দিক নির্দেশনায়  বাঘাইহাট সেনা জোনের  দায়িত্বপূর্ণ এলাকায় শান্তি ও সম্প্রীতি  উন্নয়ন ঘটছে।

পার্বত্য শান্তি চুক্তির ২৬ তম সাক্ষরতা দিবস উপলক্ষে বাঘাইহাট জোন কর্তৃক হতদরিদ্র ও দুস্থ পাহাড়ী বাঙ্গালী ২৭০ জন রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেন বাঘাইহাট জোনের আরএমও ক্যাপ্টেন মুহাইমেন উর রশীদ ,এএমসি। একই সাথে বাঘাইহাট জোন সদর প্রশিক্ষন মাঠে পাহাড়ি-বাঙ্গালী শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন জোন অধিনায়ক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ