• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

লংগদুতে ৩৭ বিজিবি জোনের ত্রান সামগ্রী বিতরণ

মোঃ আলমগীর হোসেন ,লংগদু (রাঙ্গামাটি) / ১৭৫ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩

মোঃ আলমগীর হোসেন, লংগদু (রাঙ্গামাটি)

রাঙ্গামাটির লগদুতে রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) জোন কর্তৃক বাড়ি বাড়ি গিয়ে বন্যা দুর্গত এলাকায় বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ ও নগদ অর্থ সহায়তা এবং বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছ।

সম্প্রতি রাঙ্গামাটি পার্বত্য জেলার লংগদু উপজেলায়  বিভিন্ন এলাকায় ভারী বর্ষণের ফলে কাপ্তাই লেকের পানি উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। কাপ্তাই লেকের পানি বৃদ্ধি পাওয়ায় আশেপাশের এলাকাগুলোতেও এর প্রভাব পড়েছে। ফলে রাজনগর বিজিবি জোনের দায়িত্বপূর্ণ বিভিন্ন এলাকা বন্যায় প্লাবিত হয়েছে। বন্যার পানিতে স্থানীয় এলাকায় কিছু আবাদী জমিও প্লাবিত হয়। দিন মজুর হিসেবে কাজ করা প্রান্তিক জনগোষ্ঠীর অনেকেই কাজ এবং খাদ্যাভাবে ভূগছিল। এছাড়াও এলাকার নিচু জমিতে বসবাসরত জনসাধারনের বসতবাড়ীতে বন্যার পানি উঠায় তারা মানবেতর দিন কাটাচ্ছে।

এ প্রেক্ষিতে শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখ রাজনগর জোনের ব্যবস্থাপনায় জোন কমান্ডার লেঃ কর্ণেল শাহ্ মোঃ শাকিল আলম, এসপিপি কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকার বন্যা কবলিত এবং পানিবন্দি অসহায় ও দরিদ্র ৯০টি পরিবারের মাঝে গ্রামে ঘুরে ঘুরে ত্রাণ সামগ্রী বিতরন ও নগদ অর্থ সহায়তা প্রদান করে।

তন্মধ্যে ৫০টি পরিবারকে ত্রান সামগ্রী (প্রতি প্যাকেটে প্রতিটি পরিবারের জন্য চাল, আটা, ডাল, তেল, চিনি ও লবন) প্রদান করা হয়।  এছাড়াও, ৪০টি বন্যা কবলিত পরিবারকে নগদ ৫০০ (পাঁচশত) টাকা করে মোট ২০,০০০/- (বিশ হাজার) টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। বন্যা কবলিত জনসাধারণ অত্যন্ত আগ্রহের সাথে ত্রাণ সামগ্রী গ্রহন করেন।

এসময় উপস্থিত ছিলেন অত্র জোনের সহকারী পরিচালা হাফিজুর রহমান,  সহ জোনের বিভিন্ন পদবির অফিসারগণ।


একই সাথে রাজনগর জোনের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মো: রসুল আমিন, এএমসি কর্তৃক বন্যা কবলিত এলাকায় বিভিন্ন বয়সী মহিলা, পুরুষ ও শিশুসহ সর্বমোট ২২০ জন স্থানীয় জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান এবং ঔষধ বিতরণ করা হয়। এই সময় দায়িত্বপূর্ণ এলাকার বন্যা কবলিত অসহায় জনসাধারণ আগ্রহের সাথে চিকিৎসা সেবাসহ বিনামূল্যে ঔষধ সামগ্রী গ্রহণ করেন। বর্তমান প্রেক্ষাপটে বিজিবি কর্তৃক ত্রাণ বিতরণ ও চিকিৎসা সেবাসহ বিনামূল্যে ঔষধ বিতরণের ফলে এলাকার জনসাধারণ অনেক উপকৃত হয়েছে। বিজিবি কর্তৃক এ ধরণের সময় উপযোগী উদ্যোগটি এলাকাবাসীর জনমনে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। একই সাথে বিষয়টি বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ