• রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

রাজস্থলীতে অভিযান চালিয়ে দুটি ইটভাটা বন্ধ করে দিল উপজেলা প্রশাসন

মিন্টু কান্তি নাথ রাজস্থলী,রাঙ্গামাটি।। / ১৮৯ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪

 

মিন্টু কান্তি নাথ রাজস্থলী,রাঙ্গামাটি।।

রাঙামাটির রাজস্থলী উপজেলায় অনুমোদনহীন দুই টি ইটভাটায় অভিযান চালিয়ে তৈরিকৃত কাঁচা ইট ধংস করে দিয়েছে প্রশাসন। একই সঙ্গে জরিমানাও করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৯ জানুয়ারী) দুপুর ১২ টায় উপজেলার বড়ই তলিপাড়া এলাকায় অভিযান চালিয়ে বি আর বি ব্রিকস্ নামের ইট প্রস্তুতকারী ভাটাকে এক লক্ষ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ। অপর দিকে কলেজ পাড়ায় কে ভি ডাবলিউ কে ফায়ার সার্ভিসের সহযোগিতায় পানি ছিটিয়ে চুল্লি নিভিয়ে দে এবং তৈরিকৃত ইট ভেঙ্গে দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছে, অনুমোদনহীন ইটভাটা পরিচালনার দায়ে ভাটার ম্যানেজার কাজল দাস গুপ্ত নামে এক ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
এ সময় ভাটার ইট ধংস করে দেওয়া হয়। অভিযানে রাজস্থলী থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের উপজেলা নির্বাহী অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন বলেন, ‘লাইসেন্সবিহীন ইটভাটায় অভিযান পরিচালনা করা হচ্ছে জেলাপ্রশাসকের নির্দেশে। রাজস্থলীর বি আর বি ব্রিকসের বৈধ লাইসেন্স না থাকায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং আগামী ৩ দিনের মধ্যে সকল কার্যক্রম বন্ধ করে দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। অপর একটি ইটভাটার কার্যক্রম স্থায়ীভাবে বন্ধ করা হয়েছে।

অভিযোগ রয়েছে,পার্বত্য চট্টগ্রামের অনুমোদনহীন ইট ভাটাগুলোতে পোড়ানো হয় বনের কাঠ। এতে করে একদিকে পাহাড়ের বনাঞ্চল ধ্বংস হচ্ছে,আরেকদিকে দূষিত হচ্ছে পরিবেশ।তিনি আরো বলেন আগামীতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ