• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

রাঙামাটিতে গরীব-দু:স্থদের মাঝে বিজিবি’র খাদ্য সামগ্রী বিতরণ

শাহ আলম, নিজস্ব প্রতিনিধি (রাঙ্গামাটি): / ২৫১ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৫ আগস্ট, ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটিতে গরীব-দু:স্থ ৩৯০পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সেক্টর সদর দপ্তর রাঙামাটি।

আজ রবিবার (১৫ই আগষ্ট) বিকাল ৪টায় রাঙামাটি শহরের বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রী বিতরণের শুরুতে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজিবি, সেক্টর সদর দপ্তর রাঙামাটির কমান্ডার কর্ণেল সাহীদুর রহমান ওসমানী, ওএসপি উপস্থিত থেকে গরীব-দু:স্থ ১০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। অন্যদিকে সকালে রাঙামাটি জেলার ছোট হরিণা, রাজনগর, কাপ্তাই ও বরকল ব্যাটালিয়নের অধিনায়কগণ ২৯০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

খাদ্য সামগ্রী হিসেবে চাল, ডাল, আঠা, লবণ, আঠা, তেলসহ বিভিন্ন প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে কমান্ডার কর্ণেল সাহীদুর রহমান ওসমানী, ওএসপি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ দুটো আলাদা নাম হলেও ইতিহাস কিন্তু একটিই। ইতিহাসে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমার্থক, এক ও অভিন্ন। তিনিই স্বাধীন বাংলাদেশের পথিকৃত। বাংলাদেশের ইতিহাস রচনায় তিনিই অবিসংবাদিত মহানায়ক। তিনিই আমাদের একটি জাতি, রাষ্ট্র ও ভূখন্ড উপহার দিয়েছেন। আমরা এ মহানায়কের কাছে চিরকৃতজ্ঞ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটিতে গরীব-দু:স্থ ৩৯০পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ একটি ক্ষুদ্র প্রয়াস হিসেবে উল্লেখ করেন।

এসময় বিজিবি, সেক্টর সদর দপ্তর রাঙামাটির পরিচালক পরিচালক লে: কর্ণেল মো: রবিউল ইসলাম, সহকারি পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম, ভারপ্রাপ্ত লজিষ্টিক অফিসারসহ রাঙামাটি সেক্টরের সকল স্তরের বিজিবিসদস্যগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ, সেক্টর সদর দপ্তর, রাঙামাটি কর্তৃক জাতীয় পতাকা অর্ধনির্মিত, কোরআন খতম, বিশেষ মোনাজাত ও তবারক বিতরণ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমার কর্তৃক প্রদেয় ভাষণ এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আতœজীবনীমূলক প্রমাণ্যচিত্র ‘‘অসমাপ্ত মহাকাব্য’’ ডিশ চ্যালেনের মাধ্রমে সকলস্তরের বিজিবি সদস্যদের দেখানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ