• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রফিক উল্লাহ স্মৃতি বৃত্তি ফান্ড গঠনে করার ঘোষণা এমপি আশেকের

হ্যাপি করিম, স্টাফ রিপোর্টার / ১৭৬ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার শিক্ষার্থীদের একমাত্র সংগঠন ” ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব মহেশখালী “(ডুসাম) এর উদ্যোগে শুক্রবার (০৬ অক্টোবর’২৩) ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির প্রফেসর ফারুক আব্দুল্লাহ মাল্টিপারপাস কনফারেন্স হলে নবীন বরন, বিদায়, কৃতি সংবর্ধনা-২০২৩ এবং স্মরণিকা ‘মিষ্টি পান ‘এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার -২(মহেশখালী -কুতুবদিয়া) আসনের মাননীয় সংসদ সদস্য ও ডুসামের প্রধান উপদেষ্টা আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এম পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এরফান উল্লাহ, মহেশখালী সমিতি- ঢাকার সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, ইসলামি ব্যাংক বাংলাদেশ পিএলসির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ. এম শহীদুল এমরান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের লেকচারার মোহাম্মদ শাহজাহান, সুপ্রিম কোর্টের আইনজীবী জসিম উদ্দিন, ডুসামের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও পুলিশ কর্মকর্তা ফয়সাল আজিজ, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ সাদ্দাম হোসেন প্রমুখ।

ডুসামের সিনিয়র সহ-সভাপতি আশরাফ উল্লাহ খাঁনের পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের মূল পর্ব শুরু হয়। নবীনদের বরণ,বিদায়ীদের সম্মাননা প্রদান ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা স্মারক প্রদান সহ ইভেন্টে ছিল গান,কবিতা আবৃত্তি, মাইম একশন, ডকুমেন্টারি প্রদর্শন এবং স্মরণিকা ‘মিষ্টি পান ‘এর মোড়ক উন্মোচন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ডুসামের সভাপতি হাসান শরীফ ও সঞ্চলানায় ছিলেন ডুসাম সাধারণ সম্পাদক মোহাম্মদ আমিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে মহেশখালীর ভৌগোলিক, সাংস্কৃতিক গুরুত্ব তুলে ধরেন। এসময় তিনি কক্সবাজারের ভূ রাজনৈতিক ও পর্যটন গুরুত্ব উল্লেখ পূর্বক উপস্থিত দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর জবাব দেন। কক্সবাজার-২ এর মাননীয় সাংসদ ডুসামের জন্য তার পিতা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র “মরহুম এডভোকেট রফিক উল্লাহ স্মৃতি বৃত্তি ফান্ড” গঠনে করার ঘোষণা দেন।এছাড়া শিক্ষার্থীদের প্রয়োজনে যেকোনো সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা দেন আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি। সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ