• মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই- বীর বাহাদুর মানিকছড়ি ইংলিশ স্কুলে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ বেলকুচি থানায় পুলিশ সুপার কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত চট্টগ্রাম ইপিজেড থানা দ্বি-বার্ষিক পরিদর্শনে (অতিরিক্ত আইজিপি) কৃষ্ণপদ রায় মহেশখালীতে বিসিএস সুপারিশপ্রাপ্ত ৭ ক্যাডার’কে শুভেচ্ছা জানালেন ইউএনও সোনাগাজীতে ইউনাইটেড প্রিমিয়ার লীগের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য পিসিসিপি ‘হেল্প ডেস্ক’ মানিকছড়িতে উপ-নির্বাচন প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা বান্দরবানে ২৫ এবং ৫২ কিলোমিটার ম্যারাথন দৌড়ে আলমগীর হোসেন ও আব্দুর রহমান প্রথম লংগদুতে সেনা জোনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

মানিকছড়িতে জন্ম ও মৃত্য নিবন্ধন কাজে বিশেষ সন্মননা প্রদান

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ১০৫ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১ অক্টোবর, ২০২৩

জন্মের ০-৪৫ দিনের মধ্যে বিনা পয়সায় জন্মনিবন্ধনে শিশুদের অন্তর্ভুক্ত করতে জনপ্রতিনিধিদের পাশাপাশি তৃণমূলে গ্রাম পুলিশের বিশেষ অবদানে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার ৪নম্বর তিনটহরী ইউনিয়ন পরিষদ কর্তৃক এক গ্রাম পুলিশকে বিশেষ পুরস্কার ও নগদ অর্থে সন্মানিত করেছেন।

ইউনিয়ন পরিষদ সচিব মো. সুমন মিয়া জানান, সেপ্টেম্বর মাসে ইউনিয়নে ০-৪৫ দিন বয়সী ৩৭ জন শিশু, ১ বছর বয়সী ৭জন ও এক বছরের উর্ধে ৪৭জনকে জন্মনিবন্ধন এবং ০-৪৫ দিন বয়সী ১জনের বিনা খরচে মৃত্যু নিবন্ধনের আনা হয়েছে। আর কাজে জনপ্রতিনিধিদের পাশাপাশি গ্রাম পুলিশ, চৌকিদারেরা নিরলসভাবে কাজ করেছেন। ০-৪৫ দিনের মধ্যে বিনা খরচে শিশুর জন্ম ও মৃত্য নিবন্ধন কাজে গ্রাম বিশেষ অবদানে পুলিশ মো. নোয়াবুল হোসেন নবীকে এবং নাগরিকদের মধ্য থেকে এ কাজে স্বতঃস্ফূর্ত সহযোগিতা করায় ১জনকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ১অক্টোবর রোববার বিশেষ পুরস্কার ও নগদ অর্থে সন্মাননা করেছেন চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ।

এছাড়াও গেল সেপ্টেম্বর মাসজুড়ে উপজেলার চার ইউনিয়নে ইউপি সদস্যের পাশাপাশি চৌকিদার ও গ্রাম পুলিশেরা ঘরে ঘরে গিয়ে বিনা খরচে নবজাতকের জন্মনিবন্ধন করিয়েছেন। শুধু তাই নয় যথাসময়ে জন্মনিবন্ধন সম্পন্ন করায় অভিভাবক ও নবজাতককে ফুলেল শুভেচ্ছা ও পুরস্কার প্রদান করেছেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও সদস্যরা। জনগণের মাঝে সচেতনতা সৃষ্টিতে বিশেষ অবদান রাখা এবং নবজাতক ও অভিভাবককে পুরস্কৃত করায় ইউপি চেয়ারম্যান ও সচিবদের ভূয়সী প্রশংসা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ