• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

মাতারবাড়ীতে সুপার ডাইক নির্মাণে উত্তর রাজঘাট’বাসী উচ্ছেদ আতংকে মানববন্ধন

হ্যাপি করিম, স্টাফ রিপোর্টার / ১৭৮ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩

মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে বসতবাড়ী থেকে উচ্ছেদ বন্ধের দাবীতে মানববন্ধন করেছে উত্তর রাজঘাটবাসী।

সোমবার (৯ ই অক্টোবর) বিকাল ৩টায় মহেশখালী উপজেলা মাতারবাড়ী ইউনিয়নের উত্তর রাজঘাট বেড়িবাঁধে উপর এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে মাতারবাড়ী ইউনিয়নের মেম্বার আলা উদ্দিনের সভাপতিত্বে উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন. মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম আবু হায়দার, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জি এম ছমি উদ্দিন, মাতারবাড়ীর সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম (এম.কম), চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সদস্য ও বিশিষ্ট কর আইনজীবী রশিদ আহমেদ চৌধুরী,চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সদস্য ও বিশিষ্ট কর আইনজীবী রশিদ আহমেদ চৌধুরী, ইউপি প্যানাল চেয়ারম্যান আব্দুল খালেক, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মশরফা জন্নাত, যুব ও ক্রিড়াবিদ নবীর হোছাইন ভূট্টো, মাতারবাড়ী ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এইচ এম জসিম উদ্দিন, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ হাসান ও সাধারণ সম্পাদক সুজন মোহাম্মদ দিলু, ইউনিয়ন যুবদলের সভাপতি নুরুন্নবী, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোরশেদ সিকদার, যুবনেতা রফিক উদ্দিন, সমাজসেবক গিয়াস উদ্দিন রানা, এড রফিকুল ইসলাম, মহেশখালী উপজেলা কৃষক দলের নেতা এম এ হাসান’সহ শত শত নারী পুরুষ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, আমরা যুগ যুগ ধরে এ এলাকায় বসবাস করে আসছি। এখানে আমাদের পূর্বপুরুষের কবর, মসজিদ ও বসতঘর রয়েছে। সম্প্রতি সুপার ডাইক নির্মাণের নামে প্রতিদিন এলাকায় এসে মানুষের বাড়িঘরের ছবি ও পরিদর্শনের নামে ঘোরাঘুরি করছে। এতে করে উত্তর রাজঘাটবাসী উচ্ছেদ আতঙ্কে রয়েছে। আমরা কোনোমতেই বসতবাড়ি ছাড়ব না। মাতারবাড়ীতে কয়লা বিদ্যুৎ প্রকল্প সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে। আমরা উন্নয়নের পক্ষে তবে ৪’শ বছরের আগের বাপ দাদার জমি ও বসতঘর দিয়ে উন্নয়ন চাই না। সুপার ডাইক বেড়িবাধের পূর্বপাশে করার দাবি স্থানীয়দের।

এসময় মানববন্ধনে ভারচুয়ালে বক্তব্য রাখছেন মহেশখালী কুতুবদিয়া আসনের সাংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ