• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মহিলা কলেজ’ প্রতিষ্ঠার উদ্যোগ

স্টাফ রিপোর্টার / ৩৮৮ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪

 

স্বাধীনতার ৫০ বছর পরে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নারী শিক্ষার উন্নয়নে ‘মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মহিলা কলেজ’ প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ‘মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মহিলা কলেজ’ প্রতিষ্ঠায় সকলের সহযোগিতা কামনা করেছেন কলেজের উদ্যোক্তা ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামসুল হক।

বুধবার (২৮ ফেব্রæয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে এক মতবিনিময় সভা মাটিরাঙ্গা পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কলেজের উদ্যোক্তা ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামসুল হক।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. কামাল হোসেন মজুমদার, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা মো. আবুল হাসেম, ধলিয়া মৌজার হেডম্যান চাইলাপ্রæ চৌধূরী, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. নুরুল ইসলাম পিসি, মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র-২ মোহাম্মদ আলী, পৌর কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন, ব্যবসায়ী মো. মহিউদ্দিন ও জহির উদ্দিন ফিরোজ প্রমুখ বক্তব্য রাখেন।

মতবিনিময় বক্তারা মাটিরাঙ্গায় নারী শিক্ষার প্রসারে মহিলা কলেজ প্রতিষ্ঠার উদ্যোগকে স্বাগত জানিয়ে সবধরনের সহযোগিতার আশ^াস দিয়ে ২০২৪-২৫ শিক্ষাবর্ষে শ্রেণি কার্যক্রম শুরু করার দাবী জানান। তারা বলেন, বর্তমান সরকারের গত ১৫ বছরের শাসনামলে মাটিরাঙ্গায় বিভিন্ন সেক্টরে ব্যাপক উন্নয়ন হলেও নারী শিক্ষার উন্নয়নে কেউ মহিলা কলেজ প্রতিষ্ঠায় উদ্যোগ গ্রহণ করেনি। ফলে নারী শিক্ষা থেকে পিছিয়ে পড়েছে এ উপজেলা। তারা বলেন, মাটিরাঙ্গায় নারী শিক্ষার দ্বার উন্মোচিত না হওয়ায় এসএসসি পাশ করার পর অনেকেই শিক্ষা লাভ থেকে ছিটকে পড়ে। তারা বলেন, এখানে মহিলা কলেজ প্রতিষ্ঠা করা হলে মাটিরাঙ্গায় নারী শিক্ষার উন্নয়ন ঘটবে।

তার ডাকে সাড়া দিয়ে মতবিনিময় সভায় উপস্থিত হওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে কলেজের উদ্যোক্তা ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামসুল হক ২০২৪-২৫ শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রম চালূর ঘোষনা প্রদান করেন। সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে কলেজের নাম করণ করা হয় ‘মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মহিলা কলেজ’।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ