• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন

মাটিরাঙ্গায় সামাজিক নিরাপত্তা কার্যক্রমে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

মুজিবুর রহমান ভুইয়া, নিজস্ব প্রতিবেদক: / ১৮১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

খাগড়াছড়ি জেলা সমাজসেবা কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচি সঠিকভাবে বাস্তবায়ন করা গেলে দেশে দরিদ্রতার হার ১২ শতাংশ কমবে। বস্তুত, এ কর্মসূচী বাস্তবায়িত হলে বহু মানুষ দারিদ্র্যের বৃত্ত থেকে বেরিয়ে এসে সক্ষমতা অর্জনের মাধ্যমে উৎপাদনমুখী কর্মকাণ্ডে যুক্ত হতে পারবে। যা দেশের অর্থনীতির চাকাকে আরও গতিশীল করবে।

বুধবার (৮ জুন) বিকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের পুরাতন ভবনের কনফারেন্স রুমে ‘সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মচারি ও উপকারভোগীদের দক্ষতা উন্নয়ন’ শীর্ষক দুইদিন প্রশিক্ষণ কর্মশালার সনদপত্র বিতরণ কালে এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা সমাজসেবা বিভাগের আয়োজনে ও মাটিরাঙ্গা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. বাদশা ফয়সাল’র সভাপতিত্বে প্রশিক্ষন কর্মশালায় খাগড়াছড়ি জেলা সমাজসেবা বিভাগের সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. খায়রুল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি জেলা সমাজসেবা কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, সমাজসেবা অধিদপ্তরের অধীনে বয়স্ক, বিধবা, মুক্তিযোদ্ধা, অস্বচ্ছল প্রতিবন্ধী ও প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি সুবিধাভোগীদের উন্নয়নে সরকারের গৃহীত নানা কর্মসূচীর ফলে আজ পিছিয়ে পড়া ব্যক্তিরাও সামাজিক উন্নয়নে ভূমিকা রাখছে।

এর আগে মঙ্গলবার (৭ জুন) দুই দিনব্যাপী এ প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব।

সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসূচি দারিদ্র্য হ্রাসে ভূমিকা রাখছে মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন, সামাজিক নিরপত্তা কর্মসুচীর আওতায় সমাজসেবা অধিদপ্তর সম্বলহীনদের স্বাবলম্ভি করে গড়ে তুলেছে।

সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মচারি ও উপকারভোগীদের দক্ষতা উন্নয়ন’ শীর্ষক এ কর্মশালায় বিভিন্ন পর্যায়ের ৩৪ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহন করে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ