• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন

মাটিরাঙ্গায় তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক: / ২২৩ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে তৃনমুল পর্যায়ে নারীর ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনকল্পে নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ জুন) সকালের দিকে মাটিরাঙা উপজেলা পরিষদের অডিটোরিয়ামে মাটিরাঙ্গা উপজেলা জাতীয় মহিলা সংস্থা কর্মশালাটির আয়োজন করে।

মাটিরাঙ্গা উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নুসরাত জাহান সুচী’র সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজ তৃলা দেব, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী ও খাগড়াছড়ি জেলা প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

দিনব্যাপী এ কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন প্রশিক্ষক আশা ত্রিপুরা। এসময় সুমী খাতুন ও নাসিমা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন

বর্তমান সরকার নারীদের উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ করছে মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম বলেন, এখন আর নারীদের বসে থাকার সময় নেই, যেকোনো প্রশিক্ষণ গ্রহণ করে একজন নারী নিজ পায়ে দাঁড়াতে পারছে এবং অর্থনৈতিকভাবে নিজে স্বাবলম্বী হয়ে পরিবার ও দেশের কাজে অগ্রণী ভূমিকা রাখছে।

জাতীয় মহিলা সংস্থা মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান নুসরাত জাহান সুচী বলেন, মাটিরাঙ্গায় তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের আওতায় মোট ৫টি ট্রেডে প্রশিক্ষণ চলমান রয়েছে। এই প্রশিক্ষণ গ্রহণ করে নারীদের দক্ষতা, আত্মবিশ্বাস বৃদ্ধি পাচ্ছে আর ব্যবসা ও কর্মসংস্থানের কলা কৌশল শিখে তৃণমূল পর্যায়ের নারী উদ্যাক্তাদের অর্থনৈতিক সমৃদ্ধি ও বিকাশ সাধন তরান্বিত হচ্ছে।

কর্মশালায় তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের প্রশিক্ষণ কর্মকর্তা প্রশিক্ষণার্থী সহ অনেকে উপস্থিত ছিলেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ