• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন

মা‌টিরাঙ্গায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পা‌লিত

স্টাফ রিপোর্টার / ১০৩ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১০ মার্চ, ২০২৪

 

‘দুর্যোগ প্রস্ততে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে র‍্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে অগ্নিকাণ্ডে সচেতনতা বৃদ্ধি মহড়া অনুষ্ঠিত হয়।

রোববার (১০ মার্চ) সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও দু‌র্যো‌গ ব্যবস্থাপনা অ‌ধিদপ্তরের আয়োজনে র‍্যালী শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মাটিরাঙ্গায় উপ‌জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. ইশতিয়াক আহাম্মদের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানে অন‌্যান‌্যদের সহকারী প্রোগ্রামার রা‌জির রায় চৌধুরী ও উপসহকারী প্রকৌশলী মো. রুহুল আমিন বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গায় উপ‌জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ইশতিয়াক আহাম্মেদ বলেন, প্রাকৃতিক দুর্যোগে মানুষের কোনো হাত নেই। কিন্তু আমরা যদি পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে পারি তাহলে এসব দুর্যোগ মোকাবিলা করা আমাদের জন্য অনেক সহজ হবে। তাই যেকোনো দুর্যোগ মোকাবিলায় আমাদের পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে হবে।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মুকুল কান্তি চাকমা, মাটিরাঙ্গা উপজলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. আবু তালেব, মাটিরাঙ্গা ইউসিসিএ লিমিটেড এর চেয়ারম্যান মো. জাকির হোসেন বাবলু ও ঠিকাদার মো. আব্দুল মান্নান সহ বি‌ভিন্ন ‌শ্রেণি-পেশার লোকজন উপ‌স্থিত ছি‌লেন।

এর আগে র‍্যালী শেষে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স মা‌টিরাঙ্গা ইউ‌নি‌টের স্টেশন অ‌ফিসার মো. হারুনের নেতৃ‌ত্বে উপ‌জেলা পরিষদ চত্ব‌রে অগ্নিকাণ্ডবিষয়ক মহড়ার আয়োজন করা হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ