• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মাটিরাঙ্গায় কৃষকদের মধ্যে বিনামূল্যে শাক-সবজির বীজ বিতরণ

স্টাফ রিপোর্টার / ১৪০ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩

বাড়ির আঙ্গিনা ও আশপাশের পতিত জমিতে সবজি উৎপাদনে উৎসাহিত করতে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে শাক-সবজির বীজ বিতরণ করা হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ ফটকে কৃষকদের হাতে এইসব বীজ তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ডেজী চক্রবর্তী।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে মাটিরাঙ্গা উপজেলা কৃষি বিভাগ এ সবজি বীজ বিতরণ করে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ডেজী চক্রবর্তী কৃষকদের পতিত জমিসহ প্রতিটি বাড়ির আঙিনায় যেন শাক-সবজির আবাদ করা হয়, সে তাগিদ দেন। নিজে সরকারি বাসভবনের সামনে বিভিন্ন শাক-সবজির আবাদ করার কথা জানিয়ে তিনি বলেন, বাড়ির আঙিনায় শাক সবজির চাষ করে আমরা নিজেরাই নিজেদের শাক-সবজির চাহিদা পুরন করতে পারবো।

এসময় মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. সবুজ আলী, উপসহকারী কৃষি অফিসার নুর মোহাম্মদ, মো. আমির হোসেন ও রূপনা দে প্রমুখ উপস্থিত ছিলেন।

এ কর্মসূচির আওতায় মাটিরাঙ্গার ৫০০ কৃষকের মধ্যে ৮ জাতের শাক ও সবজির বীজ বিতরণ করা হয়। এগুলোর মধ্যে রয়েছে- লাউ, বেগুন, মুলা, দেশী সীমা, বরবটি, পালং শাক, কলমীশাক শাক, গীমা কলমি শাকের বীজ।

পরে মাটিরাঙ্গার ওয়াছু ও আদর্শগ্রাম আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের মাঝে শাক-সবজির বীজ বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ডেজী চক্রবর্তী।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ