• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

মাটিরাঙ্গায় কৃষকদের মধ্যে বিনামূল্যে শাক-সবজির বীজ বিতরণ

স্টাফ রিপোর্টার / ১০৯ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩

বাড়ির আঙ্গিনা ও আশপাশের পতিত জমিতে সবজি উৎপাদনে উৎসাহিত করতে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে শাক-সবজির বীজ বিতরণ করা হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ ফটকে কৃষকদের হাতে এইসব বীজ তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ডেজী চক্রবর্তী।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে মাটিরাঙ্গা উপজেলা কৃষি বিভাগ এ সবজি বীজ বিতরণ করে।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ডেজী চক্রবর্তী কৃষকদের পতিত জমিসহ প্রতিটি বাড়ির আঙিনায় যেন শাক-সবজির আবাদ করা হয়, সে তাগিদ দেন। নিজে সরকারি বাসভবনের সামনে বিভিন্ন শাক-সবজির আবাদ করার কথা জানিয়ে তিনি বলেন, বাড়ির আঙিনায় শাক সবজির চাষ করে আমরা নিজেরাই নিজেদের শাক-সবজির চাহিদা পুরন করতে পারবো।

এসময় মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. সবুজ আলী, উপসহকারী কৃষি অফিসার নুর মোহাম্মদ, মো. আমির হোসেন ও রূপনা দে প্রমুখ উপস্থিত ছিলেন।

এ কর্মসূচির আওতায় মাটিরাঙ্গার ৫০০ কৃষকের মধ্যে ৮ জাতের শাক ও সবজির বীজ বিতরণ করা হয়। এগুলোর মধ্যে রয়েছে- লাউ, বেগুন, মুলা, দেশী সীমা, বরবটি, পালং শাক, কলমীশাক শাক, গীমা কলমি শাকের বীজ।

পরে মাটিরাঙ্গার ওয়াছু ও আদর্শগ্রাম আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের মাঝে শাক-সবজির বীজ বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ডেজী চক্রবর্তী।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ