• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন

মহালছড়িতে ঈদ উপহারে পাহাড়ি জনগণের পাশে সেনাবাহিনী

রিপন ওঝা,নিজস্ব প্রতিনিধি:(মহালছড়ি) / ২৫০ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২

মহালছড়িতে পবিত্র রমযান শেষে আসন্ন ঈদ উল ফিতরকে সামনে রেখে আজ ৩০ এপ্রিল ২০২২ তারিখ রোজ শনিবার সকাল ১১.০০ঘটিকায় মহালছড়ি জোনের অদম্য সাতান্ন’র উদ্যোগে জোন সদর এবং ক্যাম্প পর্যায়ে ঈদ উপহার হিসেবে মানবিক সহায়তা বিতরণ করা হয়।

এই মহতী কার্যক্রমে জোন সদরে জোন কমান্ডার লে: কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন, পিএসসি উপস্থিত থেকে গোষ্ঠী, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণীর মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ করেন এবং একই সাথে ক্যাম্প পর্যায়ে ক্যাম্প কমান্ডারগণের উপস্থিতিতে ক্যাম্পের আওতাধীন দুর্গম এলাকা সমূহে সকল শ্রেণীর মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

এই কর্মসূচীর মাধ্যমে মহালছড়ি জোনের দায়িত্বপূর্ণ এলাকার প্রায় ৬০০ অধিক বাঙ্গালী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবার সুফল ভোগ করে। ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণীর মানুষ এই সহায়তার সুবিধাভোগী হওয়ায় স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সচেতন নাগরিক সমাজ সকলেই এই কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

জোন কমান্ডার মহালছড়ি জোন বলেন মহালছড়ি জোন সর্বদা সাধারণ মানুষের পাশে থেকে বিভিন্ন সাহায্য ও সহযোগীতা করে আসছে। যে কোন ধর্মের উৎসব কে সামনে রেখে ধর্ম, বর্ণ নির্বিশেষে মানুষের পাশে দাড়ানোর মাধ্যমে সম্প্রীতি বজায় রাখার জন্য মহালছড়ি জোনের এটি একটি ক্ষুদ্র প্রয়াস মাত্র। ঈদের আনন্দ সবার মাঝে ভাগ করে দেওয়ার এই প্রচেষ্টা ভবিষ্যতেও চলমান থাকবে।
শান্তি, সম্প্রীতি এবং উন্নয়ন কার্যক্রমের লক্ষ্যকে বাস্তবায়নের উদ্দেশ্যে মহালছড়ি জোন বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রেখেছে। জনগণের সেবায় মহালছড়ি জোন সর্বদা সচেষ্ট। বাংলাদেশ সেনাবাহিনী মহালছড়ি জোন জনসাধারনের চিকিৎসা সেবার জন্য মেডিকেল ক্যাম্পেইন, বিশুদ্ধ পানি সরবরাহ, শীতবস্ত্র বিতরণসহ নানা সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। বাংলাদেশ সেনাবহিনী মহালছড়ি জোন কর্তৃক এ ধরণের কার্যক্রম গ্রহণের ফলে সাধারণ মানুষের জোনের প্রতি তথাপি সেনাবাহিনীর প্রতি আস্থা বৃদ্ধি পাচ্ছে এবং পারস্পরিক সম্পর্কের উন্নতি সাধিত হচ্ছে বলেও তিনি অভিমত ব্যাক্ত করেন। এ ঈদ উপহার চাল, ডাল, সয়াবিন তৈল, চিনি, সেমাই ও আলু বিতরণ করা হয়। ঈদ উপহার বিতরণের সময় স্ব স্ব ক্যাম্পের আওতাধীন হেডম্যান, কারবারী এলাকার অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ