• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন

বিশ্বকাপের সোনালী ট্রফি স্বপ্নের পদ্মা সেতুতে

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ৪৬৫ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৭ আগস্ট, ২০২৩

বিশ্ব ভ্রমণে বের হয়ে ওয়ানডে বিশ্বকাপের সোনালী ট্রফি এখন অবস্থান করছে স্বপ্নের পদ্মা সেতুতে। ঢাকার সড়ক পথে শুধুমাত্র ফটোসেশনের জন্যই নিয়ে আসা হয় এ ট্রফি। সোমবার (৭ আগস্ট) বিকেল সাড়ে ৪ টায় পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ১ নাম্বার পিলারের পাশে শুরু হয় এই ফটোসেশন।

গত বছরের ২৫ জুন উদ্বোধন হওয়া ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু এখন দেশের অন্যতম একটি দর্শনীয় স্থান। আইসিসির চাওয়া যে দেশে ট্রফিটি যাবে সেই দেশের আইকনিক লোকেশনে একটি ফটোসেশন করা। সেই পরিকল্পনার অংশ হিসেবে ট্রফি নিয়ে পদ্মা সেতুতে ফটোসেশন করার সিদ্ধান্ত নেয় বিসিবি।

আগামী ৫ অক্টোবর থেকে ভারতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের আসর। উপমহাদেশে খেলা হওয়ায় এবার বড় স্বপ্ন বাংলাদেশের। সেই স্বপ্নের শুরুটাও বাংলাদেশ করছে স্বপ্নের পদ্মা সেতু দিয়ে। এর আগে বিশ্ব ভ্রমণে থাকা বিশ্বকাপ ট্রফি শ্রীলঙ্কা থেকে রোববার (৬ আগস্ট) মধ্যরাতে ঢাকায় এসে পৌঁছে। আজ থেকে শুরু করে তিন দিন ঢাকায় থাকবে ওয়ানডে বিশ্বকাপের এ ট্রফি।

তিন দিনের এই বিশ্বভ্রমণের দ্বিতীয় দিনে মঙ্গলবার (৮ আগস্ট) ট্রফি থাকবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ট্রফি উন্মুক্ত থাকবে জাতীয় পুরুষ ও নারী ক্রিকেট দল, বর্তমান ও সাবেক ক্রিকেটার, অফিসিয়াল, সংগঠক ও গণমাধ্যমের জন্য। সাধারণ দর্শকরাও ট্রফি দেখার সুযোগ পাবেন।

এরপর তৃতীয় দিন বুধবার (৯ আগস্ট) বসুন্ধরা সিটি শপিংমলে বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সাধারণ ক্রিকেটপ্রেমীরা দেখার সুযোগ পাবেন ট্রফিটি। তুলতে পারবেন ছবি। শুধু এবারই না, এর আগেও শপিংমলে ট্রফি প্রদর্শন করেছে বিসিবি।

বিশ্বকাপ ট্রফির ভ্রমণ শুরু হয়েছে আয়োজক দেশ ভারত থেকেই। ভূপৃষ্ঠ থেকে ১ লাখ ২০ হাজার ফুট ওপরে স্ট্র্যাটোস্ফিয়ার থেকে ট্রফিটি নেমে আসে ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। গত ২৭ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত দেশটির প্রতিটি ম্যাচের ভেন্যুতে ভ্রমণ করেছে বিশ্বকাপ ট্রফিটি।

এরপর সেই ট্রফিটি বিশ্ব ভ্রমণ শুরু করে। পর্যায়ক্রমে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও শ্রীলঙ্কা ঘুরে বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে। এখান থেকে যাবে কুয়েতে। ৪ সেপ্টেম্বর ফের ভারতে শেষ হবে ট্রফির এই যাত্রা। এবার সবচেয়ে বেশি ১৮টি দেশে ভ্রমণ করছে বিশ্বকাপের এ ট্রফিটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ