• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

বান্দরবানে এক ঘন্টার প্রতীকী দায়িত্ব পালন করল এক শিশু

আসিফ ইকবাল, বান্দরবান জেলা প্রতিনিধি : / ১৫৬ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৮ নভেম্বর, ২০২৩

আসিফ ইকবাল, বান্দরবান

বান্দরবানে এক ঘণ্টার জন্য জেলা সরকারি গ্রন্থাগারের “লাইব্রেরি ইনচার্জ” এর প্রতীকী হিসেবে দায়িত্ব পালন করেছেন শিশু শিক্ষার্থী সুস্মিতা চক্রবর্তী।

আজ বুধবার (৮ নভেম্বর) সকাল ১০টায় জেলার সরকারি গ্রন্থাগার ভবনে এক ঘণ্টার জন্য প্রতীকী ইনচার্জের দায়িত্ব পালন করেন ন্যাশনাল চিলড্রেন’স টাস্ক ফোর্স বান্দরবান জেলা শাখার সহ-সভাপতি সুস্মিতা।

মূলত আন্তর্জাতিক কন্যাশিশু দিবস উপলক্ষে ইয়েস বাংলাদেশ ও ইয়ুথ ফর চেঞ্জ বাংলাদেশ এর আয়োজনে “গার্লস টেকওভার” শীর্ষক এই বিশেষ কর্মসূচির আয়োজন করা হয়।

প্রতীকী দায়িত্ব পালন কালে সে জেলার একমাত্র এই গ্রন্থাগারকে একটি শিশু-কিশোর বান্ধব গ্রন্থাগার হিসেবে গড়ে তোলার মতামত প্রকাশ করেন।
উক্ত দায়িত্ব পালন কালে সে গ্রন্থাগার ভবন পরিদর্শন করে ও পাঠকদের সাথে কুশল বিনিময় করে।

উক্ত কর্মসূচি নিয়ে জেলা গ্রন্থাগারের ইনচার্জ জনাবা মাশৈথুই চাক সন্তুষ্টি প্রকাশ করেন। শিশুদের প্রতিনিধি সুস্মিতার মাধ্যমে সকল শিশুকে মুক্তমনা হিসেবে বেড়ে উঠে ভবিষ্যতে দেশের সর্বোচ্চ পদগুলোতে নেতৃত্ব দেওয়ার লক্ষ্যে প্রস্তুতি নেওয়ার আহ্বানও জানান তিনি।
পাশাপাশি তিনি খুব শীগ্রই বান্দরবান জেলা গ্রন্থাগারকে একটি শিশু-কিশোর বান্ধব ও আধুনিক গ্রন্থাগার হিসেবে গড়ে তোলার আশ্বাস দেন।

এনসিটিএফ বান্দরবা জেলা শাখার জেলা ভলান্টিয়ার অত্র জেলার সু পরিচিত সমাজকর্মী ও তরুণ উদ্দোক্তা মোঃ পারভেজ আহমেদ রুমন বলেন “দেশের অনান্য জেলার চেয়ে পার্বত্য অঞ্চলের কন্যা শিশুরা নানান দিক থেকে পিছিয়ে আছে, সেখানে আমাদের এই “গার্লস টেকওভার” কর্মসূচির মাধ্যমে অত্র জেলার কন্যাশিশুরা উৎসাহিত হবে এবং নিজেদের স্বপ্নপূরণেও অঙ্গীকারবদ্ধ হবে। আজকের এই কর্মসূচির মাধ্যমে সমাজের সকল কন্যাশিশুকে এগিয়ে যেতে অনুপ্রেরণা প্রদান করাই আমাদের মূল লক্ষ্য।

উক্ত কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন জেলা ভলেন্টিয়ারর (নারী) রুমি ধর, এনসিটিএফ বান্দরবান জেলা শাখার সভাপতি মোঃ মিনহাজুর রহমান, সাধারণ সম্পাদক নোবেল দাশ, সাংগঠনিক সম্পাদক মোঃ জিদান আহমেদ, অভিভাবকবৃন্দ ও জেলা গ্রন্থাগারের দায়িত্বরত অনান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ