• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বান্দরবানে এক ঘন্টার প্রতীকী দায়িত্ব পালন করল এক শিশু

আসিফ ইকবাল, বান্দরবান জেলা প্রতিনিধি : / ২১৮ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৮ নভেম্বর, ২০২৩

আসিফ ইকবাল, বান্দরবান

বান্দরবানে এক ঘণ্টার জন্য জেলা সরকারি গ্রন্থাগারের “লাইব্রেরি ইনচার্জ” এর প্রতীকী হিসেবে দায়িত্ব পালন করেছেন শিশু শিক্ষার্থী সুস্মিতা চক্রবর্তী।

আজ বুধবার (৮ নভেম্বর) সকাল ১০টায় জেলার সরকারি গ্রন্থাগার ভবনে এক ঘণ্টার জন্য প্রতীকী ইনচার্জের দায়িত্ব পালন করেন ন্যাশনাল চিলড্রেন’স টাস্ক ফোর্স বান্দরবান জেলা শাখার সহ-সভাপতি সুস্মিতা।

মূলত আন্তর্জাতিক কন্যাশিশু দিবস উপলক্ষে ইয়েস বাংলাদেশ ও ইয়ুথ ফর চেঞ্জ বাংলাদেশ এর আয়োজনে “গার্লস টেকওভার” শীর্ষক এই বিশেষ কর্মসূচির আয়োজন করা হয়।

প্রতীকী দায়িত্ব পালন কালে সে জেলার একমাত্র এই গ্রন্থাগারকে একটি শিশু-কিশোর বান্ধব গ্রন্থাগার হিসেবে গড়ে তোলার মতামত প্রকাশ করেন।
উক্ত দায়িত্ব পালন কালে সে গ্রন্থাগার ভবন পরিদর্শন করে ও পাঠকদের সাথে কুশল বিনিময় করে।

উক্ত কর্মসূচি নিয়ে জেলা গ্রন্থাগারের ইনচার্জ জনাবা মাশৈথুই চাক সন্তুষ্টি প্রকাশ করেন। শিশুদের প্রতিনিধি সুস্মিতার মাধ্যমে সকল শিশুকে মুক্তমনা হিসেবে বেড়ে উঠে ভবিষ্যতে দেশের সর্বোচ্চ পদগুলোতে নেতৃত্ব দেওয়ার লক্ষ্যে প্রস্তুতি নেওয়ার আহ্বানও জানান তিনি।
পাশাপাশি তিনি খুব শীগ্রই বান্দরবান জেলা গ্রন্থাগারকে একটি শিশু-কিশোর বান্ধব ও আধুনিক গ্রন্থাগার হিসেবে গড়ে তোলার আশ্বাস দেন।

এনসিটিএফ বান্দরবা জেলা শাখার জেলা ভলান্টিয়ার অত্র জেলার সু পরিচিত সমাজকর্মী ও তরুণ উদ্দোক্তা মোঃ পারভেজ আহমেদ রুমন বলেন “দেশের অনান্য জেলার চেয়ে পার্বত্য অঞ্চলের কন্যা শিশুরা নানান দিক থেকে পিছিয়ে আছে, সেখানে আমাদের এই “গার্লস টেকওভার” কর্মসূচির মাধ্যমে অত্র জেলার কন্যাশিশুরা উৎসাহিত হবে এবং নিজেদের স্বপ্নপূরণেও অঙ্গীকারবদ্ধ হবে। আজকের এই কর্মসূচির মাধ্যমে সমাজের সকল কন্যাশিশুকে এগিয়ে যেতে অনুপ্রেরণা প্রদান করাই আমাদের মূল লক্ষ্য।

উক্ত কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন জেলা ভলেন্টিয়ারর (নারী) রুমি ধর, এনসিটিএফ বান্দরবান জেলা শাখার সভাপতি মোঃ মিনহাজুর রহমান, সাধারণ সম্পাদক নোবেল দাশ, সাংগঠনিক সম্পাদক মোঃ জিদান আহমেদ, অভিভাবকবৃন্দ ও জেলা গ্রন্থাগারের দায়িত্বরত অনান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ