• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

বাঙ্গালহালিয়াতে কুড়িয়ে পাওয়া অর্ধ লাখ টাকা ফেরত দিলেন প্রবীর দত্ত

মিন্টু কান্তি নাথ রাজস্থলী,রাঙ্গামাটি।। / ১৮২ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪

 

মিন্টু কান্তি নাথ রাজস্থলীঃ

বাঙ্গালহালিয়া কেন্দ্রীয় জামে মসজিদে নামাজে যাওয়ার পথে এক ভদ্রলোকের অসাবধানবশত ৫০ হাজার টাকা হারিয়ে যায়। সেই টাকা কুড়িয়ে পেয়ে তা প্রকৃত মালিককে ফেরত দিয়েছেন প্রবীর দও নামের এক মুদির ব্যাবসায়ী।

বুধবার(১৭জানুয়ারি)দুপুরে তিন নং বাঙ্গালহালিয়া ইউনিয়নের চেয়ারম্যান আদোমং মারমা,বাঙ্গালহালিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ আঃ রহমান,বিশিষ্ট ব্যবসায় বিকাশ বিশ্বাস,বৌদি আলম ও এলাকার গণ্যমান্য ব্যক্তির মাধ্যমে প্রকৃত মালিক ডাঃ মোহাম্মদ আজিজের নিকট টাকাগুলো ও ফেরত দেওয়া হয়।

জানা যায়,আজ বুধবার ১৭ জানুয়ারি রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার তিন নং বাঙ্গালহালিয়া ইউনিনের ৬নং ওয়াডের বাসিন্দা ডাক্তার মোহাম্মদ আজিজুল হক সকালে ঘর থেকে বের হয়ে বাঙ্গালহালিয়া বাজারে নিজ চেম্বারে যান। ঘড়ির কাটায় যখন একটা বাজে ঠিক তখনই নামাজের জন্য বের হয়ে বাঙ্গালহালিয়া কেন্দ্রীয় জামে মসজিদে যাচ্ছিলেন।এ সময় অসাবধানতাবশত তার সঙ্গে থাকা ৫০ হাজার টাকা হারিয়ে যায়।পরে সেই নিরুপায় হয়ে বাঙ্গালহালিয়া নাইট গার্ড-কে দিয়ে বাজারে মাইকিং করলে। অল্প কিছুক্ষণ পরে মাইকিং এর আওয়াজ শুনে বাঙ্গালহালিয়া বাজারের চৌধুরী মার্কেটের পূজা ষ্টোরের মালিক প্রবীর দও ফোন করে চেয়ারম্যান আদোমং মারমা,বাঙ্গালহালিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ আঃ রহমান কে ফোন দিয়ে মং মেডিকেল হলে আসতে বলেন,কি বিষয়ে জানতে চাইলে প্রবীর দত্ত বলেন কিছু টাকার রাস্তায় কুড়িয়ে পেয়েছি,টাকাগুলো প্রকৃত মালিক কে হস্তান্তর করতে হবে। সাথে সাথে ছুটে আসলেন সবাই। সবাই মিলে প্রকৃত মালিককে টাকাটা হস্তান্তর করেন। উপস্থিতগন সবাই বলেন প্রবির দত্ত দাদার সততা দেখে আমরা মুগ্ধ।কুড়িয়ে পাওয়া টাকাগুলো আমরা যাচাই-বাছাই করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছি। আমরা চাই এরকম মানবিক দৃষ্টান্ত সবার মাঝে অটুট থাকুক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ