• রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

ফিলিস্তিনে অবৈধ ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে রাঙ্গামাটি শহরে বিক্ষোভ

মোঃ শহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার (রাঙ্গামাটি)  / ১৭৫ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩

মোঃ শহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার (রাঙ্গামাটি)

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের গণহত্যার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামি আন্দোলন বাংলাদেশ, রাঙামাটি জেলা শাখা, পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদ, আহালে সুন্নাত ওয়াল জামাত, রাঙ্গামাটি জেলা শাখা সহ সর্বস্তরের মুসলিম তৌহিদি জনতা। আজ ১৩ অক্টোবর শুক্রবার জুমার নামাজের পর বেলা দুইটার দিকে রাঙামাটি ফিসারিঘাট জামে মসজিদ হতে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করেন ইসলামি আন্দোলন বাংলাদেশ, রাঙ্গামাটি জেলা শাখ। মিছিলটি রাঙ্গামাটি শহরের প্রাণকেন্দ্র খ্যাত বনরুপায় এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন তাঁরা। বনরুপা জামে মসজিদের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানবন্ধনরত ছিলো আহালে সুন্নাত ওয়াল জামাত, রাঙ্গামাটি জেলা শাখা। শররের অন্যত্র সাধারণ তৌহিদি মুসলিম জনতাকে নিয়ে এই বিক্ষোভ করে পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের নেতৃবৃন্দ। ইসলামি আন্দোলন বাংলাদেশ, রাঙামাটি জেলা শাখার সভাপতি আলহাজ্ব মোঃ জসিম উদ্দিনে এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সহ সভাপতি এ কে এম ইসরাঈল, সাধারণ সম্পাদক মাওলানা নূর হোসেন, সাংগঠনিক সম্পাদক নূর হোসেন সহ বিভিন্ন

স্তরের নেতাকর্মীবৃন্দ।
বিক্ষোভ মিছিলে তৌহিদি মুসলিম জনতাকে ‘আল আকসা আল আকসা, লাব্বাইক লাব্বাইক, বিশ্বের মুসলিম এক হও এক হও’, ‘আল আকসা আল আকসা জিন্দাবাদ জিন্দাবাদ’, ‘ইসরায়েলের ইহুদিরা হুঁশিয়ার সাবধান’, ‘নারায়ে তাকবির, আল্লাহু আকবার’, ‘বদরের হাতিয়ার গর্জে উঠো আরেকবার’, ‘ইসরায়েলের কাপুরুষেরা হুঁশিয়ার সাবধান’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে বক্তারা বলেন, বিশ্বের কোথাও মুসলিমরা অত্যাচারিত হলে আমাদের তাঁদের পাশে দাঁড়ানো উচিত। নিপীড়িত ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানাতে আজকের এই বিক্ষোভ। দশকের পর দশক ধরে মানবতাবিরোধী ও মানবাধিকার লঙ্ঘনকারী রাষ্ট্র ইসরাইল ফিলিস্তিনিদের ওপর নিপীড়নের স্টিম রোলার চালিয়ে আসছে। চলমান হামলা ও সহিংসতার জন্য ইসরাইল দায়ী। অবিলম্বে এ আগ্রাসন বন্ধ করতে হবে। অবিলম্বে ফিলিস্তিনকে একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে। বক্তারা, ফিলিস্তিন ইস্যুতে মুসলিম বিশ্বের রাষ্ট্রপ্রধানদেরকে দ্রুত এক কাতারে আসার আহবান জানান।

ইসলামি আন্দোলন বাংলাদেশ, রাঙামাটি জেলা শাখার সভাপতি আলহাজ্ব জসিম উদ্দিন সভাপতিত্বের বক্তব্যে বলেন, ‘ফিলিস্তিনের সাধারণ মানুষের প্রতি যে জুলুম-নির্যাতন চলমান, তার প্রতিবাদে আজ আমরা সমবেত হয়েছি। ইসরায়েলের অবৈধ দখলদারির প্রতিবাদ জানাচ্ছি।

স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিন আল-আকসা মুসলমানদের প্রথম কেবলা। আল-আকসা মুসলমানের পুণ্য ভূমি। এটি মুসলিম উম্মাহর সম্পদ। এ সম্পদ রক্ষার দায়িত্ব শুধু ফিলিস্তিনিদের নয়, এ দায়িত্ব গোটা মুসলিম উম্মাহর। দীর্ঘ প্রায় আট দশক ধরে দখলদার ইসরাইল গাজা দখল করে হত্যাযজ্ঞ চালিয়ে আসছে। আর ইসরাইলকে সহায়তা করছে পশ্চিমাগোষ্ঠী। পশ্চিমারা ইসরাইলকে দিয়ে পুরো মধ্যপ্রাচ্য অশান্ত করে রেখেছে। স্বাধীন রাষ্ট্রপ্রতিষ্ঠা ছাড়া ফিলিস্তিন সমস্যার কোনো সমাধান হবে না। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে দখলদার ও মধ্যপ্রাচ্যের বিষফোঁড়াখ্যাত ইসরাইলের বিষদাঁত উপড়ে ফেলতে হবে।
এছাড়াও রাঙ্গামাটি শহরের বিভিন্ন স্থানে বিভিন্ন সংগঠন, প্রতিষ্ঠান ও সাধারণ জনগনকে বিচ্ছিন্নভাবে উক্ত বিষয়ে বিক্ষোভ মিছিল করতে দেখা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ