• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ফরিদপুরে ফিলিস্তিনিদের উপরে ইসরাইলের আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

কামরুল হাসান জুয়েল, ফরিদপুরঃ / ৩২৩ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩

কামরুল হাসান জুয়েল, ফরিদপুর থেকে

১৬ অক্টোবর সোমবার বঙ্গবন্ধু  শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর ক্যাম্পাসে শিক্ষার্থীদের আয়োজনে ফিলিস্তিন এর উপর ইসরাইলি আগ্রাসনের বিরূদ্ধে প্রতিবাদ ও বিক্ষোব সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ এর সাথে একাত্মতা পোষন করে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: মো: মোস্তাফিজুর রহমান।

এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য ও ফিলিস্তিনিদের অনুপ্রাণিত করে বক্তব্য প্রদান করেন। তিনি ইসরাইলি আগ্রাসনের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি আরো বলেন, বৈশ্বিক আগ্রাসনের একটিই সমাধান তা হলো, একটি স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফিলিস্তিনিদের পক্ষে ছিলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ফিলিস্তিনিদের পক্ষে আছেন, মুসলিম উম্মাহর পক্ষে আছেন। এই সমস্যার খুব শীঘ্রই সমাধান হবে বলে আমরা আশাবাদী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক সমিতির সভাপতি ও সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: রতন কুমার সাহা। তিনিও নির্যাতিতদের প্রতি সমবেদনা ও আগ্রাসনের প্রতি তীব্র নিন্দা জানিয়ে বক্তব্য প্রদান করেন।

এছাড়াও শিক্ষার্থীদের সাথে উক্ত আয়োজনে অন্যান্য বিভাগীয় প্রধানগণ, শিক্ষক ও চিকিৎসক মন্ডলী উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ এর বিভিন্ন বর্ষে বেশ কিছু ফিলিস্তিনি শিক্ষার্থী পড়াশুনা করছেন। তাদের পরিবার ও পরিজন তাদের নিজ দেশে নির্যাতিত। এই মর্মে ফিলিস্তিনি শিক্ষার্থীদের পক্ষে কথা বলেন আব্দ এল রহমান।

আয়োজনের প্রধান সমন্বয়ক ৫ম বর্ষের এম বি বি এস শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ অর্ণব বলেন, ” ফিলিস্তিনিদের স্বাধীনতা সংগ্রাম আমাদের মহান ৭১ এর কথা স্বরণ করিয়ে দেয়। তাই আমরা তাদের পক্ষে অবস্থান করেছি। ”

সমাবেশের একপর্যায়ে তারা বিভিন্ন প্লাকার্ড হাতে অবস্থান নেন এবং “Free Free Palastine ” স্লোগানে পুরো ক্যাম্পাস মূখরিত করেন৷ এতে তাদের অবস্থান আরও স্পষ্ট হয়।

সমাবেশ শেষে ফিলিস্তিনি শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষের নিকট একটি স্মারকলিপি প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ