• রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:০৯ অপরাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

ফরিদপুরে ফিলিস্তিনিদের উপরে ইসরাইলের আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

কামরুল হাসান জুয়েল, ফরিদপুরঃ / ২৫৮ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩

কামরুল হাসান জুয়েল, ফরিদপুর থেকে

১৬ অক্টোবর সোমবার বঙ্গবন্ধু  শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর ক্যাম্পাসে শিক্ষার্থীদের আয়োজনে ফিলিস্তিন এর উপর ইসরাইলি আগ্রাসনের বিরূদ্ধে প্রতিবাদ ও বিক্ষোব সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ এর সাথে একাত্মতা পোষন করে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: মো: মোস্তাফিজুর রহমান।

এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য ও ফিলিস্তিনিদের অনুপ্রাণিত করে বক্তব্য প্রদান করেন। তিনি ইসরাইলি আগ্রাসনের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি আরো বলেন, বৈশ্বিক আগ্রাসনের একটিই সমাধান তা হলো, একটি স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফিলিস্তিনিদের পক্ষে ছিলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ফিলিস্তিনিদের পক্ষে আছেন, মুসলিম উম্মাহর পক্ষে আছেন। এই সমস্যার খুব শীঘ্রই সমাধান হবে বলে আমরা আশাবাদী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক সমিতির সভাপতি ও সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: রতন কুমার সাহা। তিনিও নির্যাতিতদের প্রতি সমবেদনা ও আগ্রাসনের প্রতি তীব্র নিন্দা জানিয়ে বক্তব্য প্রদান করেন।

এছাড়াও শিক্ষার্থীদের সাথে উক্ত আয়োজনে অন্যান্য বিভাগীয় প্রধানগণ, শিক্ষক ও চিকিৎসক মন্ডলী উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ এর বিভিন্ন বর্ষে বেশ কিছু ফিলিস্তিনি শিক্ষার্থী পড়াশুনা করছেন। তাদের পরিবার ও পরিজন তাদের নিজ দেশে নির্যাতিত। এই মর্মে ফিলিস্তিনি শিক্ষার্থীদের পক্ষে কথা বলেন আব্দ এল রহমান।

আয়োজনের প্রধান সমন্বয়ক ৫ম বর্ষের এম বি বি এস শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ অর্ণব বলেন, ” ফিলিস্তিনিদের স্বাধীনতা সংগ্রাম আমাদের মহান ৭১ এর কথা স্বরণ করিয়ে দেয়। তাই আমরা তাদের পক্ষে অবস্থান করেছি। ”

সমাবেশের একপর্যায়ে তারা বিভিন্ন প্লাকার্ড হাতে অবস্থান নেন এবং “Free Free Palastine ” স্লোগানে পুরো ক্যাম্পাস মূখরিত করেন৷ এতে তাদের অবস্থান আরও স্পষ্ট হয়।

সমাবেশ শেষে ফিলিস্তিনি শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষের নিকট একটি স্মারকলিপি প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ