• শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

পাঁচ শতাধীক কৃষ্ণচূড়া গাছের চারা রোপন করলেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার

মোহাম্মদ ইব্রাহীম বাঘাইছড়ি (রাঙ্গামাটি) / ১৩৭ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩

ইব্রাহীম বাঘাইছড়ি প্রতিনিধি :-
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার গুরুত্বপূর্ণ সড়কের সৌন্দর্য বর্ধনের লক্ষে সড়কের উভয় পাশে পাঁচ শতাধীক কৃষ্ণচূড়া গাছের চারা রোপনের উদ্যোগ গ্রহণ করেছে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকাল ৪ ঘটিকায় সড়ক পথে বাঘাইছড়ি উপজেলা সদরের প্রবেশদ্বার খ্যাত ২ কিলো এলাকার প্রায় দেড় কিলোমিটার সড়কের উভয় পার্শ্বে ১০০ (একশত) কৃষ্ণচূড়া গাছের চারা রোপনের মাধ্যমে কর্মসূচির শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার। চারা রোপন কার্যক্রমের সার্বিক সহযোগিতা করছে সামাজিক সংগঠন হৃদয়ে বাঘাইছড়ির স্বেচ্ছাসেবীরা।

চারা রোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসারের হাসব্যান্ড ব্যাংকার মো: শাহনুর আলম, হৃদয়ে বাঘাইছড়ির প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান, সভাপতি পিয়াল দত্ত, সংগঠনটির বাঘাইছড়ি ইউনিটের সহ সভাপতি মো: রিপন, সাধারণ সম্পাদক দ্যুতি চাকমা, অর্কিড চাকমা, মজিবর রহমান, রায়হানুল ইসলাম, মেহেদী হাসান সৌরভ, সাইদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার বলেন, বাঘাইছড়ি উপজেলার কিছু সড়ক আছে খুবই দৃষ্টিনন্দন এই সড়ক গুলোর পার্শ্বে যদি কৃষ্ণচূড়া গাছ বড় হয়ে ফুল দেয় তখন আরো বেশী আকর্ষণীয় হয়ে উঠবে সড়ক গুলো, তাই আমি চেষ্টা করছি শুরু করার জন্য সড়কের সৌন্দর্য বর্ধন ও পরিবেশ বান্ধব গাছের চারা রোপনের জন্য। তিনি আরো বলেন আমরা সচেতন নাগরিক হিসেবে সকলে যদি যার যার এলাকার সড়কের পার্শ্বে গাছ লাগিয়ে যত্ন নেই তাহলে এই গাছ বড় হয়ে আমাদের ছায়া দিবে, অক্সিজেন দিবে এবং সবচেয়ে বড় বিষয় শিতল হাওয়া দিবে তাই সকলের প্রতি অনুরোধ আসুন গাছ লাগাই পরিবেশের ভারসাম্য বাচাই।

হৃদয়ে বাঘাইছড়ির প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান বলেন আমরা সংগঠন প্রতিষ্ঠার পর থেকেই প্রতি বছর বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করে থাকি এবারের আয়োজনটি উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে বাস্তবায়িত হচ্ছে, আমরা এই আয়োজনে অংশগ্রহণ করতে পেরে আনন্দিত এবং গর্বিত। তিনি আরো বলেন, ইতিমধ্যে উপজেলা নির্বাহী অফিসারের বদলী আদেশ চলে এসেছে কিন্তু তিনি গোছগাছ রেখে এখনো বাঘাইছড়ির উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে যা অবশ্যই প্রশংসনীয়।

দুই কিলো এলাকা ছাড়াও, সাজেক ভ্যালী, উগলছড়ি সড়ক, বাঘাইছড়ি বায়তুশ শরফ হতে কাচালং কলেজ সড়ক, উপজেলা পরিষদ আঙ্গিণায় কৃষ্ণচূড়া গাছের চারা রোপনের কথা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ