• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

পদ্মা নদীকে বালু খেকোদের কবল হতে রক্ষা করতে কঠোর অবস্থানে নাজিরগঞ্জ নৌপুলিশের ওসি “সাইদুর রহমান”

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ প্রতিনিধি।। / ১৩৯ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

 

সাইফুর রহমান পারভেজ, রাজবাড়ী প্রতিনিধি ।।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরীঘাট হইতে পাবনা জেলার পাকশি পর্যন্ত পদ্মা নদীকে বালু খেকোদের কবল হতে রক্ষা করতে কঠোর অবস্থানে থাকার দিকনির্দেশনা দিয়েছে নৌপুলিশ রাজশাহী অঞ্চলের পুলিশ সুপার মোঃ রুহুল কবির খান ও নৌপুলিশের ফরিদপুর অঞ্চলের পুলিশ সুপার আশিক সাঈদ।

তারইধারাবাহিকতায়, সোমবার সকাল হতে দুপুর পর্যন্ত পদ্মা নদীর পাবনার পাকশি হতে রাজবাড়ীর উড়াকান্দ পর্যন্ত মহড়া অভিযান চালায় নৌপুলিশের নাজিরগঞ্জ নৌপুলিশ ফাঁড়ি ও লক্ষীকুন্ডা নৌ পুলিশ ফাঁড়ির শতাধিক পুলিশ সদস্যরা। এতে মুহুর্তের মধ্যেই ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায় পদ্মানদীতে অবৈধ বালু উত্তোলন কারীরা।

উল্লেখ্য,মহামান্য হাইকোর্টের রায় অনুসারে রাজবাড়ীর দৌলতদিয়া হতে পাকশি পর্যন্ত পদ্মানদীতে বালু উত্তোলন, পরিবহন,বালুবাহী ভাল্বগেট চলাচলের উপর নিষেধাজ্ঞা জারী থাকলেও, দীর্ঘদিন যাবত তা মানছিলো না একটি প্রভাবশালী বালু উত্তোলন কারী চক্র। তারা প্রকাশ্যে পদ্মা নদীর একাধিক স্থান থেকে বালু উত্তোলন করে যাচ্ছিলো। এবার সেই চক্রটি ধরতে নৌপুলিশ নিয়মিত শুরু করেছে এমন সাড়াশি অভিযান।

এবিষয়ে নাজিরগঞ্জ নৌপুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ সাইদুর রহমান জানান,নৌপুলিশের যৌথ অভিযানে পদ্মা নদীতে অবৈধ বালু উত্তোলন পুরোপুরি বন্ধ করা হয়েছে। নৌপুলিশের রাজশাহী ও ফরিদপুর অঞ্চলের পুলিশ সুপার মহাদয়ের যৌথ নেতৃত্বে পদ্মা নদীতে বালু উত্তোলন বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ