• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

পদ্মা নদীকে বালু খেকোদের কবল হতে রক্ষা করতে কঠোর অবস্থানে নাজিরগঞ্জ নৌপুলিশের ওসি “সাইদুর রহমান”

সাইফুর রহমান পারভেজ, গোয়ালন্দ প্রতিনিধি।। / ২২৪ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

 

সাইফুর রহমান পারভেজ, রাজবাড়ী প্রতিনিধি ।।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরীঘাট হইতে পাবনা জেলার পাকশি পর্যন্ত পদ্মা নদীকে বালু খেকোদের কবল হতে রক্ষা করতে কঠোর অবস্থানে থাকার দিকনির্দেশনা দিয়েছে নৌপুলিশ রাজশাহী অঞ্চলের পুলিশ সুপার মোঃ রুহুল কবির খান ও নৌপুলিশের ফরিদপুর অঞ্চলের পুলিশ সুপার আশিক সাঈদ।

তারইধারাবাহিকতায়, সোমবার সকাল হতে দুপুর পর্যন্ত পদ্মা নদীর পাবনার পাকশি হতে রাজবাড়ীর উড়াকান্দ পর্যন্ত মহড়া অভিযান চালায় নৌপুলিশের নাজিরগঞ্জ নৌপুলিশ ফাঁড়ি ও লক্ষীকুন্ডা নৌ পুলিশ ফাঁড়ির শতাধিক পুলিশ সদস্যরা। এতে মুহুর্তের মধ্যেই ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায় পদ্মানদীতে অবৈধ বালু উত্তোলন কারীরা।

উল্লেখ্য,মহামান্য হাইকোর্টের রায় অনুসারে রাজবাড়ীর দৌলতদিয়া হতে পাকশি পর্যন্ত পদ্মানদীতে বালু উত্তোলন, পরিবহন,বালুবাহী ভাল্বগেট চলাচলের উপর নিষেধাজ্ঞা জারী থাকলেও, দীর্ঘদিন যাবত তা মানছিলো না একটি প্রভাবশালী বালু উত্তোলন কারী চক্র। তারা প্রকাশ্যে পদ্মা নদীর একাধিক স্থান থেকে বালু উত্তোলন করে যাচ্ছিলো। এবার সেই চক্রটি ধরতে নৌপুলিশ নিয়মিত শুরু করেছে এমন সাড়াশি অভিযান।

এবিষয়ে নাজিরগঞ্জ নৌপুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ সাইদুর রহমান জানান,নৌপুলিশের যৌথ অভিযানে পদ্মা নদীতে অবৈধ বালু উত্তোলন পুরোপুরি বন্ধ করা হয়েছে। নৌপুলিশের রাজশাহী ও ফরিদপুর অঞ্চলের পুলিশ সুপার মহাদয়ের যৌথ নেতৃত্বে পদ্মা নদীতে বালু উত্তোলন বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ