• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে ভর্তিচ্ছুকদের জন্য ধারাবাহিকভাবে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি’র ‘হেল্প ডেস্ক’ সঠিক তথ্যে ভোটার হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখতে হবে…ডেজী চক্রবর্তী মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি

নিষেধাজ্ঞার মধ্যে ইলিশ শিকারে গিয়ে আটক ৫ জেলে

জিএম ইব্রাহীম নিজস্ব প্রতিবেদক হাতিয়া (নোয়াখালী) / ১২৪ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়া বুড়িরচর ইউনিয়নের দানারদোল মৎস্য ঘাট এলাকায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় ইলিশ শিকারে যাওয়ায় ৫ জেলেকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে উপজেলা মৎস্য বিভাগ ও নলচিরা নৌ-পুলিশের যৌথ অভিযানে দানারদোল ঘাট এলাকার মেঘনা থেকে ৫ জেলেকে আটক করা হয়।
আটককৃত জেলেরা হলেন, উপজেলার জাহাজমারা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের আলাউদ্দিনের ছেলে আব্দুর রহিম (১৮), একই ইউনিয়নের আবুল কালামের ছেলে আল-আমিন (১৩), কাইয়ুমের ছেলে ইউছুফ (১৭), চরহেয়ারের আজিজের ছেলে ফাহাদ (১২) ও চর ঈশ্বর ইউনিয়নের চর লটিয়ার গ্রামের মনিরের ছেলে আরমান (১৪)।

এদিকে চলমান মা ইলিশ সংরক্ষণ আইন অমান্য করে রাতের আঁধারে মেঘনায় মাছ ধরতে যাওয়ায় অভিযান পরিচালনাকারী টীম ইঞ্জিন চালিত একটি ফাইতান বোট ও ২০০ মিটারের মতো জাল জব্দ করে। পরে তা ¯স্থানীয় একজনের জিম্মায় রাখা হয় বলে জানান উপজেলা মৎস্য অফিস। শুক্রবার (২৭ অক্টোবর) সকালে উপজেলা মেরিন ফিশারিজ অফিসার মো.আশারুল ইসলাম জানান, আটককৃত জেলেরা বর্তমানে হাতিয়া থানা হেফাজতে আছে।

শুক্রবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুরাইয়া আক্তার লাকীর আদালতে তাদেরকে নিয়ে যাওয়া হলে মোবাইল কোর্টের মাধ্যমে সরকার ঘোষিত নিষিদ্ধ সময়ে মেঘনা নদীতে মাছ ধরার অপরাধে তিন জেলেকে ৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ