• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিষেধাজ্ঞার মধ্যে ইলিশ শিকারে গিয়ে আটক ৫ জেলে

জিএম ইব্রাহীম নিজস্ব প্রতিবেদক হাতিয়া (নোয়াখালী) / ২০৩ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়া বুড়িরচর ইউনিয়নের দানারদোল মৎস্য ঘাট এলাকায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় ইলিশ শিকারে যাওয়ায় ৫ জেলেকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে উপজেলা মৎস্য বিভাগ ও নলচিরা নৌ-পুলিশের যৌথ অভিযানে দানারদোল ঘাট এলাকার মেঘনা থেকে ৫ জেলেকে আটক করা হয়।
আটককৃত জেলেরা হলেন, উপজেলার জাহাজমারা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের আলাউদ্দিনের ছেলে আব্দুর রহিম (১৮), একই ইউনিয়নের আবুল কালামের ছেলে আল-আমিন (১৩), কাইয়ুমের ছেলে ইউছুফ (১৭), চরহেয়ারের আজিজের ছেলে ফাহাদ (১২) ও চর ঈশ্বর ইউনিয়নের চর লটিয়ার গ্রামের মনিরের ছেলে আরমান (১৪)।

এদিকে চলমান মা ইলিশ সংরক্ষণ আইন অমান্য করে রাতের আঁধারে মেঘনায় মাছ ধরতে যাওয়ায় অভিযান পরিচালনাকারী টীম ইঞ্জিন চালিত একটি ফাইতান বোট ও ২০০ মিটারের মতো জাল জব্দ করে। পরে তা ¯স্থানীয় একজনের জিম্মায় রাখা হয় বলে জানান উপজেলা মৎস্য অফিস। শুক্রবার (২৭ অক্টোবর) সকালে উপজেলা মেরিন ফিশারিজ অফিসার মো.আশারুল ইসলাম জানান, আটককৃত জেলেরা বর্তমানে হাতিয়া থানা হেফাজতে আছে।

শুক্রবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুরাইয়া আক্তার লাকীর আদালতে তাদেরকে নিয়ে যাওয়া হলে মোবাইল কোর্টের মাধ্যমে সরকার ঘোষিত নিষিদ্ধ সময়ে মেঘনা নদীতে মাছ ধরার অপরাধে তিন জেলেকে ৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ