• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১২ অপরাহ্ন
শিরোনাম
রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী বাঙ্গালহালিয়া পাবনাটিলা প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মনোন্নয়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত লক্ষ্মীছড়িতে পিতার জীবদ্দশায় বেচা সম্পত্তি সন্তানের অস্বীকার! ভোগ-দখলে থাকা ক্রেতারা হতবাক পদর্শনী খামারে মৎস্য চাষীর মাঝে উপকরণ বিতরণ মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মহিলা কলেজ’ প্রতিষ্ঠার উদ্যোগ রাঙামাটিতে দুইটি বসত ঘর আগুনে পুড়ে ছাই এবার বন্যহাতির আবাসস্থল ধ্বংস করে ইটভাটা ! মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই- বীর বাহাদুর মানিকছড়ি ইংলিশ স্কুলে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

নারীর সম্ভ্রম ও নিরাপত্তা নিশ্চিতসহ ধর্ষন ও যৌন সহিংসতা প্রতিরোধে মানিকছড়িতে বিক্ষোভ সমাবেশ

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)  / ৮৫ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) 

রাস্তা, ঘাট, খেত-খামার,শিক্ষা প্রতিষ্ঠান,কর্মস্থল ও যানবাহনে নারীর সম্ভ্রমহানী রোধ ও নিরাপত্তা নিশ্চিতসহ ধর্ষণ এবং যৌন সহিংসতা বিরোধী এক প্রতিরোধ সমাবেশ অনুষ্ঠিত খাগড়াছড়ির মানিকছড়িতে।

৯ নভেম্বর সকাল ১১ টায় মানিকছড়ি গিরি মৈত্রী সরকারি কলেজ সংলগ্ন চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে হিল উইমেন্স ফেডারেশন, নারী আত্মরক্ষা কমিটি ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের আয়োজনে ” রাস্তাঘাট, খেত-খামার শিক্ষা প্রতিষ্ঠান,কর্মস্থল ও যানবাহনসহ সর্বত্র নারীর সম্ভ্রম ও নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ধর্ষন ও যৌন সহিংসতা বিরোধী প্রতিরোধ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিভিন্ন ব্যানার, প্ল্যাকার্ড, ফেস্টুন, কথিত ধর্ষকের কুশপুত্তলিকা নিয়ে বের হওয়া প্রতিরোধ মিছিলটি কলেজ গেইট শুরু হয়ে সড়ক ও জনপদ অফিস ঘুরে বটমুলে গিয়ে সমবেত হয়। এ সময় ধর্ষকের কুশপুত্তলিকায় আগুন ধরিয়ে জুতা পেটা করে জ্বালিয়ে দেওয়া হয় পরে বক্তব্য রাখেন, হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভানেত্রী নীতি চাকমা, রামগড় ও মানিকছড়ি উপজেলার ইউপিডিএফের ইউনিট পরিচালক ক্যহ্লাচিং মারমা, মানিকছড়ি উপজেলা পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক অংসাহ্লা মারমা প্রমূখ।

এ সময় বক্তারা বলেন-পার্বত্য চট্টগ্রাম হতে সেনা শাসন প্রত্যাহার করতে হবে। সরকারি পত্রে বেগম সম্মোধন মানিনা, তা ব্যবহার বন্ধ করতে হবে। বক্তারা আরও বলেন, রাস্তাঘাট, খেত-খামার শিক্ষা প্রতিষ্ঠান,কর্মস্থল ও যানবাহনসহ সর্বত্র নারীর সম্ভ্রম ও নিরাপত্তা নিশ্চিত করতে হলে ধর্ষন ও যৌন সহিংসতা বন্ধে আইনের যথাযথ প্রয়োগ করে জড়িতদের বিচারের আওতায় আনতে হবে। নচেৎ ধর্ষণ, যৌন সহিংসতাসহ নারী নির্যাতন বন্ধ হবে না।

ধর্ষণ ও যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানায়। অনুষ্ঠানে মিলি মারমাকে আহবায়ক করে ৪৭ সদস্য বিশিষ্ট নারী আত্মরক্ষা কমিটি ঘোষণা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ