• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন

নবীনগর আবারও নদী ভাঙ্গন শুরু

সাধন সাহা জয় , নবীনগর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: / ২১৬ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৩ জুলাই, ২০২২

ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে আবারও নদী ভাঙ্গন শুরু হয়েছে। উপজেলার পশ্চিম ইউনিয়নের দড়িলাপাং গ্রামের পশ্চিম পাড়া মরহুম জাহের আলী মেম্বারের বাড়ি সংলগ্ন সহ মেঘনা নদী তীরবর্তী কয়েকটি গ্রামের মানুষের মধ্যে ভাঙ্গনের আতঙ্ক বাড়ছে। গ্রামবাসীর আশঙ্কা ভাঙ্গন ও পানি তীব্র্রতা বাড়লে হুমকির মধ্যে পড়বে গ্রাম টি।

কয়েকজন গ্রামবাসী জানান, দেশের বিভিন্ন নদ-নদীর পানি বেড়ে যাওয়ায় সঙ্গে পাল্লা দিয়ে মেঘনা নদীর পানি হু-হু করে বাড়ছে। পানি বাড়ার কারণে মেঘনা নদীর তীরবর্তী নবীনগর পশ্চিম ইউনিয়নের দড়িলাপাং , চরলাপাং , চিত্রী শ্যামগ্রাম ইউনিয়নের নাছিরাবাদ এলাকায় তীব্র ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। ফলে এসব এলাকার বসতভিটা , প্রাথমিক বিদ্যালয় , ঈদগাঁহ , মসজিদ , দোকানপাট , রাস্তা – ঘাট নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে।

তাই অতি দ্রুত উপরোক্ত স্থান সমূহে জরুরী ভিত্তিতে প্রতিরক্ষামুলক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে জায়গাটি ব্লক/বস্তা দিয়ে বাদ নির্মাণ করে তাহলে এলাকার সর্বসাধারনের ভোগান্তি লাঘবে কাজ করবে।

এই বিষয়ে ইউপি চেয়ারম্যান নূর আলম নূর আজ্জম বলেন,এ বিষয়টি মাননীয় এমপি মহোদয় কে অবহিত করা হয়েছে,আমরা অবগত আছি আমরা দ্রুত সময়ের মধ্যে বস্তা ফেলানোর কাজ শুরু করব।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ