• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন

নবীনগরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

সাধন সাহা জয় , নবীনগর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: / ১৮৪ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

মুজিব বর্ষের সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা” এ প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে প্রাকৃতিক দুর্যোগের মোকাবেলায় সক্ষমতা তৈরি ও সচেতনতা বাড়াতে সারাদেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে গতকাল বৃহস্পতিবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং নবীনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২২ পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে সকাল দশটায় টায় উপজেলা সদরে র‌্যালি শেষে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে আলোচনাসভা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহীকর্মকর্তা একরামুল ছিদ্দিকের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন নবীনগর প্রেসক্লাবের সভাপতি জালালউদ্দিন মনির, মো.সামসুল হক, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আবদুল কায়ুম, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি রেজাউল করিম সবুজ, উপ-সহকারী প্রকৌশলী মো.মাহবুবুল হক।

বক্তারা আরো বলেন, প্রাকৃতিক দুর্যোগকে প্রতিহত করা না গেলেও দুর্যোগ মোকাবিলার পূর্ব প্রস্তুতির মাধ্যমে জীবন ও সম্পদের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব। এ কারণে দুর্যোগ প্রস্তুতি দিবসের গুরুত্ব অপরিসীম।

আলোচনা সভা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিগন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ