• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন

তফসিলকে স্বাগত জানিয়ে মহেশখালীতে আশেক এমপি সমর্থকদের আনন্দ মিছিল

হ্যাপী করিম, স্টাফ রিপোর্টার  (মহেশখালী)  / ১৪৭ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩

হ্যাপী করিম, স্টাফ রিপোর্টার  (মহেশখালী) 

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিলকে স্বাগত জানিয়ে কক্সবাজার-০২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি. তার নির্দেশনায় বিশাল আনন্দ মিছিল করেছে মহেশখালী উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও এর সহযোগী সংগঠনের হাজার হাজার নেতা কর্মীরা।

১৫ই নভেম্বর সন্ধ্যা ৭ টায় নির্বাচন কমিশন দ্বাদশজাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করার পরপরই মহেশখালী উপজেলা চত্বরে দলীয় নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে সমবেত হন। এরপর আনন্দ মিছিল বের করা হয়। এসময় বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে মুহুর্মুহু স্লোগান দেন নেতাকর্মীরা।মিছিল জননেত্রী শেখ হাসিনা’র নৌকা প্রতীকের পক্ষে স্লোগান দেয়া হয়।

এই আনন্দ মিছিলে নেতৃত্ব দেন- পৌর আওয়ামী লীগের বিপ্লবী সভাপতি ও মহেশখালী পৌরসভার মেয়র মকসুদ মিয়া, আওয়ামী লীগ নেতা সাবেক চেয়ারম্যান শামসুল আলম, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বজ্র গোপন ঘোষ, প্রভাষক এহাসানুল করিম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম রফিকুল ইসলাম প্রমূখ।

 

উল্লেখ্য আগামী ৭ জানুয়ারি রোববার ভোটগ্রহণের দিন রেখে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ৩০ নভেম্বর পর্যন্ত, তা বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। তার তিন সপ্তাহ পর হবে ভোটগ্রহণ। প্রার্থিতা প্রত্যাহারের পর ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। সেক্ষেত্রে মনোনয়নপত্র জমার জন্য ১৪ দিন সময় দেওয়া হয়েছে এবং প্রচারের জন্য ১৯ দিন সময় রয়েছে। ভোটের ৪৮ ঘণ্টা আগে প্রচার শেষ করতে হয়। অর্থাৎ, ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত ভোটের প্রচার চালানোর সুযোগ থাকবে। এবার ৩০০ আসনেই ভোট হবে ব্যালট পেপারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ