• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ছাত্র ধর্মঘটের ডাকে মানিকছড়িতে পিসিপি’র প্রচার মিছিল ও সমাবেশ

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ১৩৯ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় বিপুলসহ চার ছাত্র-যুব নেতা হত্যাকারীদের বিচারের দাবীতে আগামী ১১ ফেব্রুয়ারী পুরো জেলায় ছাত্র ধর্মঘট পালনের আহব্বানে প্রচারাভিযান এবং সাজেকে দুই ইউপিডিএফ কর্মী হত্যাকান্ডের প্রতিবাদে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পিসিপি।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় মানিকছড়ি উপজেলার ধর্মঘর এলাকা থেকে আগামী ১১ ফেব্রুয়ারী জেলাব্যাপি সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘট পালনের আহব্বান জানিয়ে বিক্ষোভ মিছিল বের করে পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি’র) নেতাকর্মীরা। মিছিলটি ধর্মঘর থেকে শুরু হয়ে উপজেলা পরিষদ এলাকা ঘুরে ধর্মঘর বটমূলে গিয়ে সমাবেশে মিলিত হয়। পাহাড়ি ছাত্র পরিষদ মানিকছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক আংসলা মারমা সঞ্চালনায় বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক প্রানঞ্জল চাকমা, মাটিরাঙা উপজেলা শাখার সভাপতি অনিমেষ চাকমা, ও হিল উইমেন্স ফেডারেশন লক্ষীছড়ি উপজেলা সাধারণ সম্পাদক এলি চাকমা। প্রাঞ্জল চাকমা বলেন, পাহাড়ে অধিকার আদায়ের জনতার সংগ্রামে বাঁধা সৃষ্টি করার জন্য সরকার ঠ্যাঙাড়ে বাহিনী (মূখোশ সন্ত্রাসী) দিয়ে প্রতিনিয়ত নির্বিচারে হত্যা,খুন-গুম অপহরণ করে যাচ্ছে। সারাদেশে অস্থিতিশীল পরিস্থিতিতে ও পাহাড়ের চারিদিকে চলছে সেনা মদদপুষ্ট মুখোশ সন্ত্রাসীর কর্মকাণ্ড,স্থানীয় প্রশাসনের কোন ব্যবস্থা না থাকায় ঠ্যাঙাড়ে বাহিনীর সন্ত্রাসীরা আরো প্রতিনিয়ত চাঁদাবাজিসহ সমাজ বিরোধী কাজ করে যাচ্ছে। পার্বত্য চট্টগ্রামের ছাত্র-ছাত্রীদের আন্দোলন থেকে দমিয়ে রাখবার জন্য সরকার ঠ্যাঙাড়ে সন্ত্রাসী দিয়ে সাধারণ ছাত্র-ছাত্রীদের হুমকি, ভয়ভীতি দেখাচ্ছে। তাই আগামীদিনের লড়াইয়ে ছাত্র সমাজকে গণআন্দোলনের মাধ্যমে এসব অন্যায়ের বিরুদ্ধে গণজোয়ার সৃষ্টি করতে হবে।

সমাবেশে বক্তারা আরও বলেন, সাজেকে জেএসএস(সন্তু) সশস্ত্র দূর্বৃত্তদের কর্তৃক দুই ইউপিডিএফ কর্মী হত্যার প্রতিবাদে ও পানছড়িতে বিপুল চাকমাসহ চার ছাত্র নেতাদের হত্যাকারীদের বিচারের দাবিতে আগামী ১১ ফেব্রুয়ারী খাগড়াছড়ি জেলাব্যাপী ছাত্র ধর্মঘট পালন করার আহবান জানান পিসিপি’র নেতৃবৃন্দরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ