• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১১:২৮ অপরাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় জাতীয় বীমা দিবস উদযাপন জাতীয় বীমা দিবসে মানিকছড়িতে শোভাযাত্রা ও আলোচনা সভা ১নং কবাখালী সপ্রাবিতে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এনায়েতপুরে মেয়েকে ইভটিজিং এর প্রতিবাদ করায় সাংবাদিককে মারধর, কিশোর গ্যাংয়ের লিডার সহ ৪ জন আটক বাঘাইহাট দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পোশাক ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত গুইমারাতে সেনাবাহিনীর মানবিক সহায়তা প্রদান কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ আলীকদমে একুশে বই মেলায় বীর বাহাদুর এমপি রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী

ছাত্র ধর্মঘটের ডাকে মানিকছড়িতে পিসিপি’র প্রচার মিছিল ও সমাবেশ

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি) / ৮৯ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার (খাগড়াছড়ি)

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় বিপুলসহ চার ছাত্র-যুব নেতা হত্যাকারীদের বিচারের দাবীতে আগামী ১১ ফেব্রুয়ারী পুরো জেলায় ছাত্র ধর্মঘট পালনের আহব্বানে প্রচারাভিযান এবং সাজেকে দুই ইউপিডিএফ কর্মী হত্যাকান্ডের প্রতিবাদে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পিসিপি।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় মানিকছড়ি উপজেলার ধর্মঘর এলাকা থেকে আগামী ১১ ফেব্রুয়ারী জেলাব্যাপি সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘট পালনের আহব্বান জানিয়ে বিক্ষোভ মিছিল বের করে পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি’র) নেতাকর্মীরা। মিছিলটি ধর্মঘর থেকে শুরু হয়ে উপজেলা পরিষদ এলাকা ঘুরে ধর্মঘর বটমূলে গিয়ে সমাবেশে মিলিত হয়। পাহাড়ি ছাত্র পরিষদ মানিকছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক আংসলা মারমা সঞ্চালনায় বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক প্রানঞ্জল চাকমা, মাটিরাঙা উপজেলা শাখার সভাপতি অনিমেষ চাকমা, ও হিল উইমেন্স ফেডারেশন লক্ষীছড়ি উপজেলা সাধারণ সম্পাদক এলি চাকমা। প্রাঞ্জল চাকমা বলেন, পাহাড়ে অধিকার আদায়ের জনতার সংগ্রামে বাঁধা সৃষ্টি করার জন্য সরকার ঠ্যাঙাড়ে বাহিনী (মূখোশ সন্ত্রাসী) দিয়ে প্রতিনিয়ত নির্বিচারে হত্যা,খুন-গুম অপহরণ করে যাচ্ছে। সারাদেশে অস্থিতিশীল পরিস্থিতিতে ও পাহাড়ের চারিদিকে চলছে সেনা মদদপুষ্ট মুখোশ সন্ত্রাসীর কর্মকাণ্ড,স্থানীয় প্রশাসনের কোন ব্যবস্থা না থাকায় ঠ্যাঙাড়ে বাহিনীর সন্ত্রাসীরা আরো প্রতিনিয়ত চাঁদাবাজিসহ সমাজ বিরোধী কাজ করে যাচ্ছে। পার্বত্য চট্টগ্রামের ছাত্র-ছাত্রীদের আন্দোলন থেকে দমিয়ে রাখবার জন্য সরকার ঠ্যাঙাড়ে সন্ত্রাসী দিয়ে সাধারণ ছাত্র-ছাত্রীদের হুমকি, ভয়ভীতি দেখাচ্ছে। তাই আগামীদিনের লড়াইয়ে ছাত্র সমাজকে গণআন্দোলনের মাধ্যমে এসব অন্যায়ের বিরুদ্ধে গণজোয়ার সৃষ্টি করতে হবে।

সমাবেশে বক্তারা আরও বলেন, সাজেকে জেএসএস(সন্তু) সশস্ত্র দূর্বৃত্তদের কর্তৃক দুই ইউপিডিএফ কর্মী হত্যার প্রতিবাদে ও পানছড়িতে বিপুল চাকমাসহ চার ছাত্র নেতাদের হত্যাকারীদের বিচারের দাবিতে আগামী ১১ ফেব্রুয়ারী খাগড়াছড়ি জেলাব্যাপী ছাত্র ধর্মঘট পালন করার আহবান জানান পিসিপি’র নেতৃবৃন্দরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ