• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন

গুইমারায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপজেলা প্রশাসনের

মোঃ সালাউদ্দিন, বিশেষ প্রতিনিধি : / ৮১ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

 

মোঃ সালাউদ্দিন:– জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপলক্ষে গুইমারা উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবস টি পালন করা হয়।

৭ই মার্চ সকালে উপজেলা পরিষদের মাঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, গুইমারা থানা,বীরমুক্তিযোদ্ধা সংসদ,গুইমারা সরকারি কলেজ, গুইমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়। পরে নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ প্রদান করে গুইমারা সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র মোঃ সাজিদুর রহমান সোয়াদ, ভাষণের গুরুত্ব ও তাৎপর্যের উপর বক্তব্য রাখেন সরকারি কলেজের ছাত্র মোঃ রাব্বি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ম্রাসাথোয়াই মার্মা,মোঃ শাহ আলম, মোঃ আকবর আলী,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আরিফুল আমিন, কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস, মৎস্য কর্মকর্তা দীপন চাকমা,উপজেলা যুবলীগ সভাপতি বিপ্লব কুমার শীল, প্রেস ক্লাব সভাপতি মোঃ নুরুল আলম সহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী বৃন্দ। আলোচনা সভায় বক্তারা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এবং মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদকে।

ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদ্‌যাপন উপলক্ষে সরকার ঘোষিত বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে প্রজন্ম থেকে প্রজন্মে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা বিকশিত করার লক্ষে, সচেতন হয়ে কাজ করার কথা বলেন বক্তারা। দিবস টি উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। উল্লেখ্য গুইমারা উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে ও দিবসটি পালন করা হয়।

উপজেলা দলীয় কার্য্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ