• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
শিরোনাম
রাঙামাটি শহরে ছিনতাইএ জড়িত তিন চাকমা যুবক আটক ভারতের রাজস্থানের আইসিইউতে ধর্ষণে শিকার তরুণী বাঙ্গালহালিয়া পাবনাটিলা প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মনোন্নয়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত লক্ষ্মীছড়িতে পিতার জীবদ্দশায় বেচা সম্পত্তি সন্তানের অস্বীকার! ভোগ-দখলে থাকা ক্রেতারা হতবাক পদর্শনী খামারে মৎস্য চাষীর মাঝে উপকরণ বিতরণ মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মহিলা কলেজ’ প্রতিষ্ঠার উদ্যোগ রাঙামাটিতে দুইটি বসত ঘর আগুনে পুড়ে ছাই এবার বন্যহাতির আবাসস্থল ধ্বংস করে ইটভাটা ! মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই- বীর বাহাদুর মানিকছড়ি ইংলিশ স্কুলে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

গুইমারায় অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে সমাজসেবা অধিদপ্তরের আর্থিক অনুদান বিতরণ

স্টাফ রিপোর্টার: / ৯৬ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩

স্টাফ রিপোর্টার:

“সমাজসেবার প্রচেষ্টা, এগিয়ে যাবে দেশটা” এই স্লোগানকে সামনে রেখে গুইমারা উপজেলা সমাজকল্যাণ পরিষদ হতে গরীব, অসহায়, দুস্থ, প্রতিবন্ধী পরিবার ও মেধাবী গরীব, অসহায়, প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে এককালীন আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে।

১০ অক্টোবর মঙ্গলবার সকালে গুইমারা উপজেলা পরিষদ এর সম্মেলন কক্ষে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজিব চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেমং মারমা।

এছাড়াও গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, উপজেলা সমাজসেবা অফিসার আফজাল হোসেন, গুইমারা সদর ইউপি চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান মংশে চৌধুরী, সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান রেদাক মারমাসহ সরকারি, বে-সরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ১৩০জন অসহায় গরিব দুস্থ ব্যক্তি ও ৬৫ জন মেধাবী গরীব শিক্ষার্থীদের মাঝে ২ হাজার টাকা করে মোট ১৯৫ জনের মাঝে এককালীন আর্থিক অনুদান প্রদান করা হয়।

আর্থিক অনুদান বিতরনী অনুষ্ঠানে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজিব চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমাদের এই অঞ্চলে স্বচ্ছল মানুষের তুলনায় অস্বচ্ছল ব্যক্তিই বেশি। এখানকার প্রায় ৮০ শতাংশ অভিভাবকই দরিদ্র অসহায় ও মাঠে খেটে খাওয়া মানুষ। দৈনন্দিনের জীবিকা নির্বাহের পর ছেলে-মেয়েদের পড়ালেখার খরচ চালাতে হিমশিম খেতে হয়। এই জন্যই সরকার থেকে এই আর্থিক অনুদান প্রদান করা হয়েছে, যাতে শিক্ষার্থীদের পড়ালেখার খরচ চালাতে কিছুটা হলেও সহযোগিতা হয়। এছাড়াও অসহায়দের মধ্যে যারা আর্থিক অনুদান পেয়েছেন তাদেরকে ভালো কাজে অনুদানের অর্থ ব্যয় করার জন্য বলা হয়।

গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা বলেন, সাধারণ মানুষের কল্যাণের জন্য বর্তমান সরকার বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। গৃহহীনদের গৃহদান, জমিহীনদের জমি দান ও অসহায়দের মাঝে আর্থিক অনুদানসহ বিভিন্ন জনকল্যাণ মূলক কাজ করে যাচ্ছে। তাই ভবিষ্যতেও এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে আওয়ামীলীগকে ক্ষমতায় রাখতে নৌকা প্রতিকে ভোট দেওয়ার অনুরোধ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ