• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে শিক্ষক হত্যা ও হেনস্থার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রির্পোটারঃ / ২৪৪ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৩ জুলাই, ২০২২

দেশের বিভিন্ন স্থানে শিক্ষক হেনস্থার প্রতিবাদ ও শিক্ষক সুরক্ষা আইনের দাবিতে সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি পরিষদ, বেসরকারি শিক্ষক সমিতি, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক, সরকারি-বেসরকারি কলেজের উদ্যোগে , ঢাকা আশুলিয়া হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমারকে জুতোর মালা পড়িয়ে লাঞ্চনার ঘটনার এবং রাঙ্গামাটিতে স্কুল শিক্ষিকা পেনসি চাকমার(৩৫) হত্যাকারীদের জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার(০৩ জুলাই) সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময়, সভাপতিত্ব করেন, বাংলাদেশ মাধ্যমিক সরকারি শিক্ষক সমিতির যুগ্ম-সাধারণ ও কেন্দ্রীয় সদস্য চম্পানন চাকমা।মানববন্ধনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলার দুর্নীতি প্রতিরোধ কমিটির আহ্বায়ক সুদর্শন দত্ত, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়–য়া, খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজের প্রভাষক মো: জহিরুল ইসলাম, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির জেলা সভাপতি অজিন্দ্র কুমার ত্রিপুরা, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সদর উপজেলার সভাপতি ও জেলা সহ সভাপতি আশা প্রিয় ত্রিপুরা, সদর উপজেলা বাংলাদেশ বেসরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি অমরেন্দু চাকমা প্রমূখ

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বক্তারা বলেন, শিক্ষকদের হেনস্তা, লাঞ্চিত এবং হত্যা এটা আমাদের জাতি তথা বাংলাদেশের জন্য কলঙ্কজনক ঘটনা। পিতা মাতার পরেই যে শিক্ষকের অবস্থান সেখানে তাদের এ অপমান সহ্য করার মতো নয়। তাই আমরা সরকারের কাছে জোর দাবি জানাই অতি দ্রুত দোষীদের বিচারের মুখোমুখি করে একটা দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন থেকে শিক্ষক হত্যা, নির্যাতন ও নিপীড়ণের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানানো হয়।

রাঙ্গামাটির লংগদু উপজেলায় আটারকছড়া এলাকায় ইউনিসেফ পরিচালিত স্কুলের শিক্ষিকা পেনসি চাকমা এর গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

এছাড়াও আশুলিয়ার চিত্রশঅইল এলাকার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজ শিক্ষক উৎপল কুমার সরকারের শারীরিক হেনস্থা ও হত্যাকারীর দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করা হয়। একই সঙ্গে নড়াইলে ইউনাইটেড ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পরিয়ে লাঞ্ছিত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ