• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

কুতুবজোম দাখিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

হ্যাপি করিম, স্টাফ রিপোর্টার (মহেশখালী) / ৪৮৪ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

হ্যাপী করিম (মহেশখালী) প্রতিনিধি।
মহেশখালী উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনে শিক্ষা প্রতিষ্ঠান কুতুবজোম জামেউস সুন্নাহ দারুল উলুম দাখিল মাদ্রাসা’য় বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) মাদ্রাসা ক্যাম্পাসে কালোব্যাজ ধারণ, কালো পতাকা উত্তোলন, জাতীয় পতাকা অর্ধনমিত করা, প্রভাতফেরী র‍্যালী ও সংক্ষিপ্ত আলোচনা সভা’সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

একুশের প্রথম প্রহরে প্রভাতফেরী র‍্যালীতে শিক্ষক-শিক্ষার্থীদের ঢল নামে। দেখা যায় সেই চিরচেনা দৃশ্য। সবার হাতে শোকের কালো চিহ্ন আর কণ্ঠে একুশের অমর সেই বিষাদমাখা চিরচেনা গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো, একুশে ফেব্রুয়ারী/ আমি কি ভুলিতে পারি।

র‍্যালী শেষে মাদ্রাসা মিলনায়তনে সিনিয়র শিক্ষক মাওলানা আইয়ুব রহমান সঞ্চালনায় সভাপতির বক্তব্যে মাদ্রাসা সুপার মাওলানা আজহারুল ইসলাম বলেন, ‘মায়ের ভাষাকে রক্ষা করতে যে জাতির সন্তানেরা নিজের জীবন বিলিয়ে দিতে পারে নিঃসন্দেহে সেই জাতি হিসেবে আমাদের গর্ববোধ করা উচিৎ। শহীদদের রুহের মাগফিরাত কামনায় করি।

এসময় আরো বক্তব্য রাখেন.. বিশিষ্ট সমাজসেবক সোহেল চৌধুরী, অত্র প্রতিষ্ঠানের সহ-সুপার মাওলানা আলী রেজা, সিনিয়র শিক্ষক নুরুল আলম।

উপস্থিত ছিলেন..সিনিয়র শিক্ষক
ছৈয়দ আকবর, মোহাম্মদ হোসেন, রিপন মিয়া, আবু সাঈদ, মোরশিদা আকতার, মোবাশ্বিরা আকতার, মাওলানা নুর আহমদ, নুরানি বিভাগের শিক্ষক মাওলানা জসিম উদ্দিন, হাসান তারেক, নাছিমা আকতার’সহ ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক ও কর্মচারী শিক্ষার্থী’র উপস্থিত ছিলেন।

১৯৫২ সালের মাতৃভাষা জন্য  শাহাদাতবরণকারী শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাতের মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ