• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

কুতুবজোম জামেউসুন্নাহ দারুল উলুম দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন

হ্যাপী করিম (মহেশখালী) কক্সবাজার: / ২০৩ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের স্বনাম ধন্য শিক্ষা প্রতিষ্ঠান কুতুবজোম জামেউসুন্নাহ দারুল উলুম দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি নির্বাচন প্রশাসনের কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

প্রতিষ্ঠাতা সদস্য পদে-০২, দাতা সদস্য পদে-০৩ জন, সাধারণ সদস্য (দাখিল) অভিভাবক পদে ৭ জন, সাধারণ সদস্য (এবতেদায়ী) অভিভাবক পদে-০২ ‌প্রতিদন্ধিতা করেন এবং ইতিপূর্বে বিনা প্রতিদ্বন্দ্বিতায় শিক্ষক ও অভিভাবক পদে নির্বাচিত ৪জন।

২১ মার্চ সোমবার সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত মাদ্রাসার ক্যাম্পাসে কেন্দ্রে প্রতিষ্ঠাতা সদস্য, দাতা সদস্য ও শিক্ষার্থীদের অভিভাবকদের স্বতঃস্ফূর্তভাবে নিজের ভোট প্রদান করেতে দেখা যায়।

এতে প্রতিষ্ঠাতা সদস্য পদে প্রতিদন্ধিতা করে ফরিদ আহমদ চৌধুরী ০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলী আকবর-০২ ভোট,

দাতা সদস্য পদে প্রতিদন্ধিতা করে ১৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মাওলানা ফয়জুল হক, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাওলানা নোমানুল কাজী ১৬ ভোট ও বশির আহমদ (সাবেক মেম্বার) ০২ ভোট।

সাধারণ সদস্য (দাখিল) অভিভাবক পদে ৭ জন ‌প্রতিদন্ধি প্রার্থী হতে নির্বাচিত হয়েছেন ৩ জন, এদের মধ্যে ১১৫ ভোট পেয়ে প্রথম মোঃ আব্দুল কাদের, ৮৩ ভোট পেয়ে দ্বিতীয় আবুল খালেক এবং ৭৭ ভোট পেয়ে তৃতীয় আবু তাহের। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ আমান উল্লাহ – ০৩ ভোট, ছৈয়দুর করিম- ৪৫ ভোট, নজরুল ইসলাম- ৬৫ ভোট, মাওলানা লোকমান হাকিম- ৪০ ভোট।

সাধারণ সদস্য (এবতেদায়ী) অভিভাবক পদে প্রতিদন্ধিতা করে ৬৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন শফিউল আলম, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবছার কামাল- ৪০ ভোট।

দাখিল শিক্ষক প্রতিনিধি পদে বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত হয়েছেন মোহাম্মদ নুরুল আমিন। মহিলা সংরক্ষিত শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হয়েছেন মোরর্শিদা আকতার। মহিলা সংরক্ষিত অভিভাবক প্রতিনিধি নির্বাচিত হয়েছেন সাংবাদিক বদরুন্নেছা হ্যাপী। এবতেদায়ী শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হয়েছেন ছৈয়দ আকবর।

ম্যানেজিং কমিটি নির্বাচন পরিচালনায় প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ ফজলুল করিম। সহকারী প্রিজাইডিং কর্মকর্তার দায়িত্ব পালন করেন খোন্দকার পাড়া আল একাডেমি’র সুপার মাওলানা ছিদ্দীক নুরী।

উল্লেখ্য- অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সদস্যের ভোটার সংখ্যা-১৩ জন, দাতা সদস্যের ভোটার সংখ্যা-৬৩ জন, সাধারণ সদস্য (দাখিল) অভিভাবক সদস্যের ভোটার সংখ্যা-৩২৮ জন, সাধারণ সদস্য (এবতেদায়ী) অভিভাবক সদস্যের ভোটার সংখ্যা-২১০ জন।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ