• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

কাপ্তাইয়ে সড়কের পাশে পাশে ঝুঁকিপূর্ণ গাছঃ ধ্বসে পড়ে ক্ষয়ক্ষতির আশঙ্কা

কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধিঃ / ৩৯৫ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৬ জুন, ২০২১

কাপ্তাই উপজেলার কাপ্তাই – চট্টগ্রাম সড়কের বিভিন্ন এলাকায় সড়কের পাশে ঝুঁকিপূর্ণ ভাবে মাটি বিহীন বড় বড় গাছ ঝুঁকি নিয়ে দাঁড়িয়ে আছে, ফলে চলতি বর্ষা মৌসুমে যে কোন সময় মাটি ধ্বসে ঐ গাছ পড়ে ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন এই সড়কে চলাচলরত চালক এবং যাত্রী সাধারনগণ। রবিবার(৬ জুন) সরজমিনে কাপ্তাইয়ের বড়ইছড়ি, লগগেইট, শিলছড়ি, চিৎমরম, বালুছড় সহ বিভিন্ন এলাকায় গিয়ে দেখা যায়, কাপ্তাই -চটগ্রামের প্রধান সড়কের পাশে অনেক গাছের মাটি সরে গিয়ে শিকড় বাহির হয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। সড়কের নিচ দিয়ে চলাচল করছে অসংখ্য যানবাহন । যে কোন সময় মাটি ধ্বসে ঐ সকল ঝু্ঁকিপূর্ণ গাছ পরে প্রাণ হানির ঘটনার আশঙ্কা করছে চালকরা।
কাপ্তাইয়ের আটো রিকশাচালক সমিতির সম্পাদক মোঃ ইমান আলী, সিএনজি চালক খোকন মল্লিক জানান,আমরা কাপ্তাই -চটগ্রামের সড়ক দিয়ে প্রতিদিন গাড়ি চালাই অনেক ভয়ে ভয়ে, বিশেষ করে কাপ্তাই লগগেইট এলাকায় বেশ কয়েকটি গাছ মাটি বিহীন ঝুঁকিপূর্ণ ভাবে হেলে পড়েছে। এ গাছগুলো বনবিভাগ চিহ্নিত করে অপসারণ না করলে যে কোন সময় সড়কে গাছ পরে প্রাণহাণী ঘটতে পারে বলে আশঙ্কা করছেন তারা।
লিচুবাগান সি এন জি চালক সমিতির সভাপতি মোঃ ইয়াকুব জানান, গত বর্ষা মৌসুমেও সড়কের ওপর গাছ পরে বেশ কয়েকবার সকল ধরনের যান চলাচল বন্ধ হয়ে গিয়েছিল, সেইসময় বেশ কয়েকটি সিএনজির উপর গাছ পড়েছিল, অল্পের জন্য অনেক চালক এবং যাত্রী রক্ষা পেয়েছিলেন।
পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা তানজিল উল রহমানের নিকট এ ঝুঁকিপূর্ণ গাছের বিষয় জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে বিভাগীয় কর্মকর্তারা এসে দেখে কার্যকর ব্যবস্থা নিবেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ