• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুনে পুড়লো ৮ স্থাপনা

উখিয়া প্রতিনিধি: / ১৯৪ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১২ মার্চ, ২০২২

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আবারও অগ্নিকাণ্ডের ঘটনায় ৭টি ঝুপড়ি ঘর ও একটি লার্নিং সেন্টার পুড়ে গেছে।শুক্রবার (১১ মার্চ) বিকেল সাড়ে ৪ টার দিকে ক্যাম্প ৪’র এফ ৫ ব্লকের এক রোহিঙ্গার ঝুপড়ি ঘর থেকে এই আগুনের সুত্রপাত হয়।

বিষয়টি নিশ্চিত করেন উখিয়ার ফায়ার সার্ভিসের স্টেশন কমান্ডার এমদাদুল হক। তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুনে ৭টি ঝুপড়ি ঘর ও একটি লার্নিং সেন্টার পুড়ে যায়। তাৎক্ষনিক ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাচ্ছে না।

এর আগে ৮ মার্চ মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে উখিয়ার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় রোহিঙ্গাদের ৫ শতাধিক ঝুপড়ি ঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে মোহাম্মদ আয়াছ (৩) নামের এক শিশু আগুনে পুড়ে মারা যায়।
২ জানুয়ারি ২০ এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পের একটি বিশেষায়িত হাসপাতালে আগুন লাগে। এতে ক্ষতিগ্রস্ত হয় হাসপাতালটির ৭০টি শয্যা।একই মাসের ৯ জানুয়ারি উখিয়ার শফিউল্লাহ কাটা ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হন সাড়ে ৩ হাজার রোহিঙ্গা। এরপর ১৭ জানুয়ারি উখিয়ার কুতুপালং ৫ নং রোহিঙ্গা ক্যাম্পে মধ্যরাতে অগ্নিকাণ্ডে পুড়ে যায় ৩০টি ঘর। আর গত ২৫ ফেব্রুয়ারি বালুখালী ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আর্মড পুলিশ ব্যাটেলিয়নের (এপিবিএন) চেকপোস্ট লাগোয়া ২০টি দোকানগৃহ পুড়ে ছাঁই হয়ে যায়।এতে ১৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ