• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

মাটিরাঙ্গায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত

স্টাফ রির্পোটারঃ / ২১৯ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৮ আগস্ট, ২০২২

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

সোমবার (৮ আগষ্ট) সকাল ১০টার দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ‘মহীয়সী বঙ্গমাতার চেতনা, অদম্য বাংলাদেশের প্রেরণা“ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব’র
সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওবায়দুল হক।

আলোচনা সভায় মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা ও মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম প্রমুখ বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন, বাঙালি জাতির এক মহীয়সী নারীর নাম বেগম ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গবন্ধুর শক্তি ও অনুপ্রেরণার নাম শেখ ফজিলাতুন্নেছা মুজিব। বাংলার মানুষের কাছে শ্রদ্ধা আর ভালোবাসার নাম বেগম ফজিলাতুন্নেছা মুজিব। তিনি বলেন, বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে অন্তরালে থেকে বঙ্গবন্ধুর শক্তি ও অনুপ্রেরণা হিসেবে কাজ করেছেন বঙ্গমাতা।

এসময় মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইশতিয়াক আহম্মেদ, সমবায় কর্মকর্তা মো. আমান উল্যাহ খান, পল্লী উন্নয়ন কর্মকর্তা হুমায়ুন কবীর পাটোয়ারী, সহকারী প্রোগ্রামার রাজীব রায় চৌধুরী ও একাডেমিক সুপার ভাইজার মো. শরিফুল ইসলাম ছাড়াও নির্বাচিত জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে মাটিরাঙ্গা উপজেলার নির্বাচিত সাতজন প্রশিক্ষিত এবং দু:স্থ ও অসহায় নারীকে সেলাই মেশিন প্রদান করা হয়। একই সাথে নির্বাচিত তিনজন দু:স্থ ও অসহায় নারীকে নগদ অর্থ সহায়তা তুলে দেন অতিথিবৃন্দ।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ