• বুধবার, ২২ মে ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে বুদ্ধ পূর্ণিমায় বিভিন্ন বিহারে  দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান গুলিবিদ্ধ লংগদুতে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান ৬ষ্ঠ দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা লামায় শ্রমিকবাহী পিকআপ উল্টে নিহত ১, আহত ৭ পানছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা লামা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নাছির উদ্দীন, ভাইস চেয়ারম্যান সুইপ্রু মারমা   চোখের জলে অবসরে গেলেন শিক্ষক রবি মোহন চাকমা মাটিরাঙ্গায় বিষপানে মোটরসাইকেল চালকের মৃত্যু কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত 

তিন দিনের ব্যবধানে হিলি স্থলবন্দরে আবারও বেড়েছে পেঁয়াজের দাম

আর কে ওসমান আলী দিনাজপুর প্রতিনিধিঃ / ৮২৩ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৩০ আগস্ট, ২০২০

আর কে ওসমান আলী দিনাজপুর প্রতিনিধিঃ
তিন দিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরে খুচরা ও পাইকারি বাজারে বেড়েছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম। কেজি প্রতি প্রকার ভেদে বেড়েছে ৮ থেকে ১০ টাকা।

গত তিন দিন আগে প্রতি কেজি ভারতীয় পেঁয়াজ বিক্রি হতো ২০ থেকে ২২ টাকা। ১০ টাকা বেড়ে আজ সেই পেঁয়াজই বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩২ টাকা দরে।

পেঁয়াজ কিনতে আসা আরাফাত হোসেন জানান, হঠাৎ আবারও বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম। গত কয়েক দিন আগেই যে পিঁয়াজগুলো কিনেছি ১৫ থেকে ১৬ টাকা। আজ সেই পেঁয়াজ কিনতে হলো ৩২ টাকা দরে। এভাবে যদি নিত্য-পণ্যের দাম বাড়তে থাকে তবে আমাদের মতো সাধারণ মানুষের অনেক সমস্যায় পরতে হয়।

অন্যদিকে আরও একজন ক্রেতা জানান, এক সপ্তাহ আগে পেঁয়াজ ১৫ থেকে ১৬ টাকার মধ্যেই ছিল। তখন পেঁয়াজের দাম সহনশীল পর্যায়েই ছিল। দাম কমের কারণে বেশি বেশি পেঁয়াজ কিনতাম। এখন দাম বেশি সেই জন্য কম করে কিনতে হচ্ছে। প্রশাসনের কাছে দাবি বাজার যেন নিয়মিত মনিটিরং করা হয়।

পেঁয়াজের দাম বাড়ার কারণ হিসেবে হিলি বাজারের খুচরা ব্যবসায়ীরা বলছেন, আমদানি কমের অজুহাতে পেঁয়াজের পাইকাররা তাদের কাছ থেকে বেশি দাম নিচ্ছে। বেশি দামে কিনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে তাদের। এতে করে সাধারণ ক্রেতাদের সাথে অনেক সময় তর্ক করতে হচ্ছে। আমদানি বৃদ্ধি পেলে আবারও পেঁয়াজের দাম কমতে পারে বলে মনে করছেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ