• বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১০:৪২ অপরাহ্ন
শিরোনাম
বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু 

লামায় ৪ অসচ্ছল মুক্তিযোদ্ধা পাচ্ছেন ‘বীর নিবাস’

মোহাম্মদ রফিকুল ইসলাম, নিজস্ব সংবাদদাতা, লামা / ৩১১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২

বান্দরবানের লামায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ’ প্রকল্পের আওতায় ৪ জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা পাচ্ছেন বীর নিবাস। টেন্ডার প্রক্রিয়া শেষে সোমবার (৩১ জানুয়ারী) দুপুরে লামা উপজেলা নির্বাহী অফিসার মোস্তফা জাবেদ কায়সার ৪টি বীর নিবাস কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোস্তফা জাবেদ কায়সার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মজনুর রহমান, লামা সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন, লামা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম সহ ঠিকাদাররা।

উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর সূত্রে জানা যায়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে তৃণমূল পর্যায়ে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ’ প্রকল্প গ্রহণ করেন। সে অনুযায়ী সরকার উপজেলা প্রশাসনকে যাচাই-বাছাই করে অসচ্ছল (যাদের জমি আছে ঘর নেই) বীর মুক্তিযোদ্ধাদের তালিকা পাঠানোর নির্দেশ দেন। পরে উপজেলা প্রশাসন স্থানীয় মুক্তিযোদ্ধাদের সহায়তায় যাচাই-বাছাই করে বিভিন্ন গ্রামের অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের তালিকা পাঠান। সুপারিশকৃত তালিকা থেকে সরকার ৪ জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধার জন্য ‘বীর নিবাস’ নির্মাণের অনুমোদন দেয়।

বীর নিবাস পাচ্ছেন যেসব বীর মুক্তিযোদ্ধা তারা হলেন- ১। হালিমা বেগম, স্বামী বীর মুক্তিযোদ্ধা শাজাহান চৌধুরী, চেয়ারম্যান পাড়া, লামা পৌরসভা ২। রাবিয়া খাতুন, স্বামী বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, নুনারঝিরি, ইউনিয়ন: লামা সদর ৩। বীর মুক্তিযোদ্ধা বাজেদ মিয়া, পিতা সোনা মিয়া, মালুম্যা ইউনিয়ন: ফাঁসিয়াখালী ৪। বীর মুক্তিযোদ্ধা মোঃ আবদুল আজিজ, পিতা আব্বাস আলী সরকার, চাম্পাতলী, লামা পৌরসভা।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার বলেন, তৃণমূল পর্যায়ে যাচাই-বাছাই করে প্রকৃত অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের তালিকা পাঠানো হয়। এই তালিকা থেকে সরকার ৪ জন বীর মুক্তিযোদ্ধাকে বীর নিবাস নির্মাণ করে দিচ্ছে সরকার। নির্মাণকাজ যাতে মানসম্পন্ন হয় সে ব্যাপারে উপজেলা প্রশাসনের সার্বক্ষণিক তদারকি থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ