• বুধবার, ২২ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
পানছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা রাজস্থলী উপজেলা নির্বাচনঃ চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী উবাচ মারমা লামা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নাছির উদ্দীন, ভাইস চেয়ারম্যান সুইপ্রু মারমা   চোখের জলে অবসরে গেলেন শিক্ষক রবি মোহন চাকমা মাটিরাঙ্গায় বিষপানে মোটরসাইকেল চালকের মৃত্যু কাপ্তাই জাতীয় উদ্যানে ৮ ফুট লম্বা অজগর সাপ অবমুক্ত  রামগড়ে ইয়াবা ও গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাপ্তাইয়ে ষাটোর্ধ্ব অসুস্থ পিতা পুত্রের কোলে চড়ে ভোট দিতে  রাজস্থলী উপজেলায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে   কাপ্তাইয়ে ভোট কেন্দ্র পরিদর্শনে রাঙামাটি জেলা প্রশাসক অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে- রাঙামাটি জেলা প্রশাসক

আগামী ২৮ আগষ্ট ৬ শর্তে খুলছে খাগড়াছড়ির সব পর্যটন 

নিজস্ব প্রতিবেদক: / ৬০৭ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৪ আগস্ট, ২০২০

নিজস্ব প্রতিবেদক: টানা প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর আগামী ২৮ আগস্ট (শুক্রবার) থেকে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র ৬ শর্তে সীমিত পরিসরে খোলার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। রোববার রাতে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, ৬ শর্তে সীমিত পরিসরে জেলা পরিষদ পার্ক, আলুটিলা পর্যটন কেন্দ্র, রিছাং ঝর্ণা ও মায়াবিনী লেক দর্শণার্থীদের জন্য ২৮ আগস্ট শুক্রবার থেকে খোলার সিদ্ধান্ত হয়েছে। এ সময় পর্যটনকেন্দ্রে প্রবেশের জন্য পর্যটকদের মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটাইজার/সাবান দিয়ে হাত জীবাণুমুক্ত করা, শারীরিক অসুস্থ অবস্থায় ভ্রমণ না করা ও সামাজিক দূরত্ব বজায় রাখা অন্যতম।
প্রসঙ্গত, করোনা ভাইরাস এর সংক্রমণ প্রতিরোধে জেলা কমিটির সিদ্ধান্ত অনুসারে শর্ত মেনে পর্যটন সংশ্লিষ্টদের সকল প্রস্তুতি গ্রহণে জানানো হয়েছে। এর আগে, গত ১৮ মার্চ থেকে খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলার সাজেক পর্যটন কেন্দ্রে পর্যটকদের প্রবেশে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়। এর ফলে আবাসিক হোটেল মোটেলের ৪ হাজার শ্রমিক পর্যটক গাইড ও সহস্রাধিক পরিবহন শ্রমিক কয়েক হাজার হোটেল শ্রমিক কর্মহীন হয়ে পড়ে। এতে ক্ষয় ক্ষতির পরিমান দাঁড়ায় ৫০ কোটি টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ