• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
মাতারবাড়ী বন্দর প্রকল্প পরিদর্শন করেন অন্তর্বতী সরকারের উপদেষ্টা ব্রিগে: জেনারেল (অব:) ড. এম সাখাওয়াত হোসেন যশোর-সাতক্ষীরা মহাসড়কের বেহাল দশা দীঘিনালাতে পোনামাছ বিতরণ কর্মসূচি পালন কাপ্তাই প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি সাংবাদিক আবুল কালাম আজাদের ইন্তেকাল কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত পলাতক আসামি গ্রেফতার বন্যহাতির তান্ডবে ক্ষতিগ্রস্ত কাপ্তাই পুলিশ সার্কেল অফিসের ব্যারাকঘর ফের কাপ্তাই ইউসিসিএ এর সভাপতি নির্বাচিত হলেন স্বপন বড়ুয়া এইচপিভি টিকাদান ক্যাম্পেইন বিষয়ে মানিকছড়িতে সভা মানিকছড়িতে ঝরেপড়া রোধে বিশেষ শ্রেণী কার্যক্রমে অংশ নেওয়া শিক্ষার্থী অভিভাবকদের সমাবেশ মহালছড়ি সদর ইউনিয়ন যুবদলের কর্মী সভা অনুষ্টিত গোয়ালন্দে যৌথবাহিনীর অভিযানে অস্ত্র-গুলি সহ অস্ত্র ব্যবসায়ী গ্রেপ্তার আইয়ুশের পরিবারের পাশে বান্দরবান জেলা পুলিশ

মহালছড়ি উপজেলা মৎস্য অফিস কর্তৃক মাছের পোনা বিতরণ কর্মসূচি সম্পন্ন

শফিক ইসলাম, মহলছড়ি প্রতিনিধি : / ১২২ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২০ অক্টোবর, ২০২৪

শফিক ইসলাম, মহলছড়ি প্রতিনিধি :

অদ্য ২০ই অক্টোম্বর খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় ২০২৪-২৫ মৎস্য অধিদপ্তর বাজেটের আওতায় ক্ষতিগ্রস্ত প্রান্তিক মৎস্যচাষীদের মাঝে মাছের পোনা বিতরণ করা হয়।

মহালছড়ির ৪০ জন মৎস্য চাষির মাঝে ১০ কেজি করে মাছের পোনা বিতরণ করা হয়, যারা প্রান্তিক অঞ্চলে মৎস চাষ করে আসছে।

উল্লেখ্য সাম্প্রতিক খাগড়াছড়িতে বন্যার পাহাড়ি ঢলে মহালছড়ি চেঙ্গী নদীর পানি অতিরিক্তি বিপদ সীমা অতিক্রম করায় অধিকাংশ মৎস চাষী ব্যাপক ভবে ক্ষতিগ্রস্ত হয়েছে, এর মূল কারণ মহালছড়ি চেঙ্গী নদীটি রাঙ্গামাটির কৃতিম হৃদ কাপ্তাই জল বিদ্যুৎ কেন্দ্রের অববাহিকায় মিলিত হয়েছে। বাঁধার পানি বেড়ে যাওয়াতে মহালছড়ি নিম্নাঞ্চল ডুবে গিয়ে এমন পরিস্থির সম্মুখীন হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব মোঃ আশিকুর রহমানের উপস্থিতিতর অত্র মহালছড়ি প্রান্তিক পর্যায়ের মৎস্য চাষীদের মাঝে মাছের পোনা বিতরণ কার্যক্রম কর্মসূচি সম্পন্ন করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা বিএনপির সম্মানিত সভাপতি জনাব মোঃ আনোয়ার হোসেন, সিনিয়র সহ-সভাপতি জনাব আজিজ সহ সভাপতি জনাব ছানোয়ার হোসেন।

এ বিষয়ে তৎখনাৎ ক্ষতিগ্রস্ত মৎস্য চাষী আবু তালেবের সাথে সারজমিনে কথা বলে ভুক্তিভোগী পোনা পেয়ে আনন্দিত এবং উপকারিত হন বলে স্বীকার করেন।
সুবায়ন চাকমা বলেন এই পোনা চাষ করে আমার ও পরিবারের জন্য অনেক বেশি উপকার হয়েছে এবং নিহ্লাঅং মারমা বলেন পোনা না পেলে এ বছর হয়তো মৎস চাষ টাই আর করা হতো না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ