• বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
নবীনগরে ৬ ডাকাত গ্রেপ্তার ইসলামী আন্দোলন বাংলাদেশ“ চোর পেটানোর ঘটনায় পাল্টা হামলার ঘটনা পরিদর্শন বান্দরবানে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত মায়ের ইচ্ছেপূরণে চিকিৎসক হতে চান মানিকছড়ির একমাত্র জিপিএ-৫ প্রাপ্ত হাসপ্রিয়া আক্তার হাসনা আগস্ট বিপ্লব: প্রবাসীদের প্রত্যাশা বিষয়ক সেমিনার বান্দরবান সেনাবাহিনীর পক্ষ থেকে বৌদ্ধ সম্প্রদায়ের ও বৌদ্ধ বিহারে সহায়তা প্রদান জিপিএ ৫ পেয়েছে ৫০ জনই বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল কলেজ মোল্লাহাটে  জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে এক টাকায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রবারণা বাজার রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের বৃক্ষ রোপণ ও খেলাধুলার সামগ্রী বিতরণ খাগড়াছড়িতে পার্বত্য চুক্তি বাস্তবায়নের দাবিতে র‍্যালি ও সমাবেশ অনুষ্ঠিত মাটিরাঙ্গা বাজার মনিটরিংয়ে ইউএনও-এসিল্যান্ড

আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

অসীম রায় (অশ্বিনী) বান্দরবান: / ৫১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪

অসীম রায় (অশ্বিনী) বান্দরবান:

“আগামী প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে বান্দরবানে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে ১৪ই অক্টোবর সোমবার জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সদস্যরা অগ্নি প্রতিরোধ, অগ্নি নির্বাপণ ও উদ্ধারে করণীয় বিষয়ক একটি বিশেষ মহড়ার আয়োজন করা হয়। ভূমিধস, বন্যা, অগ্নিকান্ডের মত দুর্যোগ থেকে জীবন রক্ষার জন্য নানা ধরণের পূর্ব প্রস্তুতি ও কৌশল শিখানো হয় মহড়ায়। মহড়া প্রদশন শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।
অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক উম্মে কুলছুম, সহকারী পুলিশ সুপার মোঃ ছালাহ উদ্দিন, সহকারী কমিশনার ও জেলা দূর্যোগ ও পূর্নবাসন কর্মকর্তা মো. আসিফ রায়হান, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স বান্দরবানের সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দি, উপ-সহকারী পরিচালক মোঃ ফারুক আহম্মদ, সিনিয়র ষ্টেশন অফিসার মোঃ আব্দুর রউফ, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের লেভেল অফিসার নাজরীন আক্তার, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

জেলা প্রশাসকের কার্যালয় সামনে এক পথসভা অনুষ্ঠিত হয় আর সভায় বক্তারা দুর্যোগ মোকাবিলায় সবাইকে সচেতন থাকা এবং ভূমিকম্প, বজ্রপাতসহ যে কোনো বিপদে আতঙ্কিত না হয়ে মোকাবেলা করার কৌশল শিখে রাখা এবং যে কোনো দুর্যোগে প্রশাসনকে অবহিত করার নির্দেশনা প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ