• শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
শিরোনাম
রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ রামগড় থানার অফিসার ইনচার্জ দেব প্রিয় দাশ জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত পানছড়িতে গুচ্ছগ্রামের গম না দেওয়াকে কেন্দ্র করে মারামারি, আহত ৩ কুকি চিনের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রাখাসহ পাহাড়ের বিভিন্ন ইস্যু নিয়ে পিসিএনপি’র সংবাদ সম্মেলন হালদার উজানে বালু উত্তোলনের দায়ে মানিকছড়িতে একজনকে জরিমানা সাজেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করেছে সেনাবাহিনী সীমান্ত সড়কের রাস্তার পাশে পড়েছিল মরদেহ,উদ্ধার করলো পুলিশ নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার মানিকছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থার আস্থা প্রকল্পের সভা অনুষ্টিত কাপ্তাই থানা পুলিশ এর পৃথক  অভিযানে চোলাই মদ ও গাজা সহ আটক : ৩ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে পানছড়িতে বিশ্ব শান্তি কামনায় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে আজ শরিকদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী

নানিয়ারচরে অস্ত্রসহ ইউপিডিএফ সদস্য আটক

নানিয়ারচর প্রতিনিধি: / ২৯৬ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১

সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে নানিয়ারচরে ইউপিডিএফের এক অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করা হয়েছে। সে ইউপিডিএফ মূল সংগঠনের সাথে জড়িত আছে বলে জানা যায়।

শুক্রবার (১৩ই আগষ্ট) ভোর রাতে সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে উপজেলার ৪নং ঘিলাছড়ি ইউনিয়নের ৪নং হাজাছড়া এলাকা হতে রুপায়ন চাকমা ওরফে গঙ্গামনি চাকমা (৩৮) নামের এক সশস্ত্র সন্ত্রাসীকে আটক করা হয়। আটককৃত রুপায়ন চাকমা এলাকার ক্ষমতাধর চাকমার ছেলে। সে ইউপিডিএফ মূল দলের হয়ে এলাকায় চাঁদাবাজি, খুন ও বিভিন্ন নাশকতামূলক কাজে জড়িত রয়েছে।

নানিয়ারচর থানা ও জোন সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কুতুকছড়ি ক্যাম্প হতে দেড় মাইল দূরে অস্ত্রধারী সন্ত্রাসীদের অবস্থান সম্পর্কে জানতে পেরে ভোররাতে সেনাবাহিনীর একটি চৌকশদল ও পুলিশের একটি টিম যৌথ অভিযান পরিচালনা করে রুপায়ন চাকমাকে আটক করে।

আটককালে তার থেকে বিদেশি তৈরি ০.৩০৩ (থ্রী নট থ্রী) রাইফেল, ৫রাউন্ড বল এমুনেশন, ১টি স্মার্ট ফোন, ২টি বার ফোন, ২টি ভোটার আইডি কার্ড, ২টি চাঁদা আদায় রশিদ বই ও ২টি নোট বই জব্দ করা হয়। এসময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ইউপিডিএফ মূল দলের সদস্য ও স্থানীয় চাঁদা আদায়কারী বলে জানায়।

এবিষয়ে নানিয়ারচর জোনের এক সেনা কর্মকর্তা জানান, এই অভিযান পার্বত্য চট্টগ্রামে আঞ্চলিক সন্ত্রাসী দলগুলোর সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে একটি সফল অভিযান এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সেনাবাহিনীর এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

নানিয়ারচর থানার ওসি মোঃ সাব্বির রহমান জানান, গতরাতে অস্ত্রশস্ত্রসহ রুপায়ন চাকমা নামের এক সন্ত্রাসীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা হয়েছে। আমরা তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করেছি।

নাম প্রকাশে অনিচ্ছুক ইউপিডিএফ এর স্থানীয় এক কালেক্টরের কাছে রুপায়ন চাকমার বিষয়ে জানতে চাইলে তিনি এই নামে কাউকে চেনেন না বলে এড়িয়ে যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ