• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০০ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

মাটিরাঙ্গায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা ও মানবিক সহায়তা বিতরণ

স্টাফ রিপোর্টার: / ৮৯ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

খাগড়াছড়ি : পার্বত্য খাগড়াছড়িতে সেনাবাহিনীর চিকিৎসা ও বিনামুল্যে ঔষধ পেল পাহাড়ের মানুষ। চিকিৎসা সেবা ও বিনামুল্যে ঔষধ পেয়ে আপ্লুত দুর্গম পাহাড়ের মানুষ। খাগড়াছড়ির গুইমারা রিজিয়নের অধীন ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী মাটিরাঙ্গা জোন মানবিক এ কর্মসুচীর আয়োজন করে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে নতুনপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি।

এর পরপরই মাটিরাঙ্গা সেনা জোন পরিচালিত কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণে অংশগ্রহনকারী ২৩ প্রশিক্ষনার্থীর হাতে সার্টিফিকেট ও পুরষ্কার তুলে দেন।

এর আগে মাটিরাঙ্গা জোন সদরে জোনের আওতাধীন এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ ছাতা, বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিশেষ মানবিক সহায়তার অংশ হিসেবে ঢেউটিন এবং ক্ষতিগ্রস্থ কৃষকের মাঝে কৃষিপন্য বিতরণ করেন মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি।

এ সময় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো: মুরাদ হোসাইন ছাড়াও সামরিক বাহিনীর পদস্থ কর্মকর্তাগণ, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ, হেডম্যান-কার্বারীগণ প্রমুখ উপস্থিত ছিলেন।

নতুনপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে মাটিরাঙ্গা জোনের মেডিকেল অফিসার (আরএমও) ক্যাপ্টেন মুহা. মুঈদ উল করিম চৌধুরীর নেতৃত্বে দিনব্যাপী চিকিৎসা সেবা ক্যাম্পে প্রায় ৬’শ জন চিকিৎসা বঞ্চিত মানুষকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামুল্যে ঔষধ বিতরণ করা হয়। দিনব্যাপী ক্যাম্পে দন্ত চিকিৎসক কাজী সালাউদ্দিন শাকিল চিকিৎসা সেবা প্রদান করেন।

মাটিরাঙ্গা জোন এলাকায় পাহাড়ি এবং বাঙ্গালীদের মাঝে অত্যন্ত সোহার্দ্যপূর্ণ সহাবস্থান ও সু-সম্পর্ক বিদ্যমান রয়েছে জানিয়ে মাটিরাঙ্গা জোন জোন অধিনায়ক লে: কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। মানুষের আস্থাভাজন এবং গৌরবের প্রতীক হিসাবে ভবিষতেও এই ধারা অব্যহত থাকবে বলেও তিনি জানান।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ