• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
শিরোনাম
গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন  পার্বত্য চট্টগ্রামে আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি ও ৮ টফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত মাটিরাঙ্গায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা ও মানবিক সহায়তা বিতরণ ঢাকা মহানগরে পিসিসিপি আংশিক কমিটির আত্মপ্রকাশ দুই মাসের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী

বাংলাদেশ হিন্দু জাগরণ মঞ্চের ৮দফা দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।। / ৫৮ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।।”দাবি মেনে নিলে প্রতিষ্ঠা হবে শান্তিপূর্ণ সহাবস্থান” এই শ্লোগান কে সামনে রেখে খাগড়াছড়িতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে খাগড়াছড়ির লক্ষ্মী নারায়ন মন্দিরের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শহরের শাপলা চত্বর হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বর মুক্তমঞ্চে এসে বিক্ষোভ সমাবেশ করে।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন,
দেশব্যাপী হিন্দুদের উপর নির্যাতন, ঘর-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, মঠ-মন্দিরে আক্রমণের প্রতিবাদে আয়োজিত সমাবেশ থেকে ৮ দফা বাস্তবায়নের দাবী জানানো হয়।

এসময় সমাবেশে বক্তব্য রাখেন,হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধি ও লক্ষ্মী নারায়ন মন্দির সাধারণ সম্পাদক নির্মল দেব।

বক্তৃতায় তিনি বলেন, নৈতিক দায়িত্ব থেকে আমাদের যৌক্তিক দাবী সরকারের কাছে উত্তাপন করলাম। সরকার সকল সম্প্রদায়ের পাশাপাশি সনাতনী ধর্মের প্রাণের দাবি মেনে নিলে শান্তিপূর্ণ সহাবস্থানের প্রতিষ্ঠা হবে মন্তব্য করেন তিনি।

এতে সারাদেশের হিন্দুদের উপর নির্যাতন,ঘর-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, মঠ-মন্দিরে আক্রমণের প্রতিবাদ জানান হাজারো মানুষ। সনাতনী সম্প্রদায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে ৮ দফা বাস্তবায়নের দাবী জানানো হয়।

৮ দফা দাবি দাবি সমূহ- সংখ্যালঘু নির্যাতনের বিচারের জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে দোষীদের দ্রততম সময়ে উপযুক্ত শান্তি প্রদান, ক্ষতিগ্রস্তদের যথোপযুক্ত ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। অনতিবিলম্বে ‘সংখ্যালঘু সুরক্ষা আইন’ প্রণয়ন করতে হবে।

‘সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয়’ গঠন করতে হবে। হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টকে হিন্দু ফাউন্ডেশনে উন্নীত করতে হবে। পাশাপাশি বৌদ্ধ ও খ্রিষ্টানধর্মীয় কল্যাণ ট্রাস্টকেও ফাউন্ডেশনে উন্নীত করতে হবে। ‘দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণ আইন’ প্রণয়ন এবং ‘অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন’ যথাযথ বাস্তবায়ন করতে হবে।

প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে সংখ্যালঘুদের জন্য উপাসনালয় নির্মাণ এবং প্রতিটি হোস্টেলে প্রার্থনাকক্ষ বরাদ্দ করতে হবে।’সংস্কৃত ও পালি শিক্ষা বোর্ড’ আধুনিকায়ন করতে হবে। শারদীয় দুর্গাপূজায় ৫ দিন ছুটির ঘোষণা দেওযার দাবি জানান।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা শাখার সহ- সভাপতি প্রভাত তালুকদার ও সাধারণ সম্পাদক সুমন আচার্য্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ