• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে পালিত হলো পবিত্র ঈদ ই মিলাদুন্নবী (সাঃ) গুইমারায় সীরাতুন্নবী (সা:) উপলক্ষ্যে জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত প্রথমবারের মতো চট্রগ্রাম বিভাগে NUSDF Bangladesh আয়োজন করে ‘পাবলিক স্পিকিং মাস্টারমাইন্ড’ প্রতিযোগিতা গোয়ালন্দে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে পৃথক মিছিল অনুষ্ঠিত খাগড়াছড়িতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত   গুইমারাতে ৩০ কেজি গাঁজা সহ একজন গ্রেপ্তার গুইমারাতে এডিপির বিশ লাখ টাকার প্রকল্পে দুর্নীতি কাজ না করেই টাকা উত্তোলন ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাঙামাটিতে ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা দ্বিতীয় বারের মতো বন্ধ করা হলো কাপ্তাই স্পীল ওয়ের ১৬ জলকপাট লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার দৌলতদিয়া- পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ সেনাবাহিনীর সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

খাগড়াছড়িতে জাবারং কল্যাণ সমিতির পক্ষ থেকে ৬শ পরিবার বন্যার্তদের মাঝে খাবার প্যাকেজ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ 

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি।। / ১৬১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪

ছোটন বিশ্বাস, খাগড়াছড়ি প্রতিনিধি। খাগড়াছড়িতে গত দু’মাসে পরপর চারবার বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে সহস্রাধিক পরিবার। সোমবার বিকালে খাগড়াছড়ি সদরস্ত পেরাছড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বেসরকারি উন্নয়ন সংস্থা এনজিও জাবারং কল্যাণ সমিতির পক্ষ থেকে ৬শ পরিবার বন্যার্তদের মাঝে খাবার প্যাকেজ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

খাবার প্যাকেজ সামগ্রীর মধ্যে রয়েছে – চাল ২৫ কেজি, ডাল ২ কেজি, তেল ২ কেজি, আলু ৫ কেজি, লবন ১ কেজি।

এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর মধ্যে রয়েছে – ২০ লিটার পানি ধারণ সম্পন্ন বালতি ১টি, প্লাস্টিকের মগ ১টি, সাবান ২টি, ডিটারজেন্ট পাউডার ১/২ কেজি, স্যানিটারী ন্যাপকিন ১ প্যাকেট, ওআরএস ১০টি ও গামছা ১ টি।

 

এসময় পেরাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা’র সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাঈমা ইসলাম, জাবারং কল্যাণ সমিতি খাগড়াছড়ির নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সহ-সভাপতি মোঃ জহুরুল আলম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, পেরাছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিম্ববীসার খীসা সহ গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে এসব খাবার প্যাকেজ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ  করা হয়।

ত্রাণ সামগ্রী বিতরণ কালে জাবারং কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা বলেন, বন্যায় আপনাদের যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে দিতে পারবো না। তবে আমরা চেষ্টা করেছি আপনাদের পাশে থাকতে। তাই চেঙ্গী নদীর পাড়ে বসবাসরত সবচেয়ে বেশি যারা ক্ষতিগ্রস্ত পরিবারদের পাশে থাকার চেষ্টা করেছি। সেজন্য আজকে আমাদের ক্ষুদ্র প্রয়াস।

 

বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলো বেসরকারী উন্নয়ন সংস্থা “জাবারং কল্যাণ সমিতি”র পক্ষ থেকে এসব খাবার প্যাকেজ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পেয়ে খুশী এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ