• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

বৈষম্যবিরোধী সাংবাদিকতা প্রতিষ্ঠায় খাগড়াছড়িতে আলোচনা সভা ও শোভাযাত্রা

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্ট, খাগড়াছড়িঃ / ১৬১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১২ আগস্ট, ২০২৪

আব্দুল মান্নান, স্টাফ রিপোর্ট, খাগড়াছড়িঃ
বৈষম্যবিরোধী সাংবাদিকতা প্রতিষ্ঠায় খাগড়াছড়িতে আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বৈষম্যবিরোধী সাংবাদিকতা প্রতিষ্ঠায় সম্প্রতি খাগড়াছড়ি প্রেসক্লাব পুনর্গঠন কমিটির সভাপতি তরুণ কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে এবং সাংবাদিক সমীর মল্লিকের সঞ্চালনায় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, ক্লাব পুনর্গঠন কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জসিম উদ্দীন মজুমদার। সভায় জেলার নয় উপজেলার সিনিয়র সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

এতে উপজেলা প্রেসক্লাব থেকে বক্তব্য রাখেন, মো.মোবারক হোসেন, এসএস জাহাঙ্গীর আলম, মো. নুরুল আলম, দীপক সেন, কেফায়েত উল্লাহ, মো.শাহজাহান সাজু, মো. মহসিন, শ্যামল রুদ্র, নিজাম উদ্দিন লাভলু প্রমূখ।

এছাড়া সভায় উপস্থিত থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের লক্ষ্য, উদ্দেশ্য ও গণমানুষের ন্যায্য দাবী সম্পর্কে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে বক্তব্য রাখেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্য মো. মুন্না, মো. আফিক, মাজহারুল ইসলাম প্রমূখ।

ছাত্র নেতারা বলেন, সাংবাদিক সমাজ দেশ ও জাতির চর্তুথ স্তম্ভ এবং সমাজের আয়না। তাঁরা এই সমাজ ও দেশ উন্নয়নে রেফারীর ভূমিকা নিয়ে লুটপাট, দুর্নীতি,অনিয়মের বিরুদ্ধে কাজ করবে, সাদাকে সাদা এবং কালোকে কালো বলা শেখাতে হবে। অযথা সংবাদ বা নিউজকে আকর্ষনীয় করতে গিয়ে সত্যকে আঁড়াল করা থেকে বিরত থাকতে হবে। সোশাল মিডিয়ার কোন কথা গুরুত্ব না দিয়ে প্রকৃত সত্য জানাতে ভূমিকা রাখতে হবে।

এই ছাত্র আন্দোলন করতে গিয়ে আহত বা ক্ষতিগ্রস্তরা কোন ছাত্র আন্দোলনের জন্য কোন সুবিধা নেবে না! ছাত্রদের এই নিঃস্বার্থ ত্যাগ দেশ ও সমাজের জন্য উৎসর্গ করা হয়েছে। ছাত্র আন্দোলনের নামে কোন অর্থ সংগ্রহ হবে না! এটা হয়ে থাকলেও তা গ্রহন করা হবে না। ফান্ডের প্রয়োজন দেখা দিলে, তা জাতিকে অবশ্যই জানানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ